বইমেলায় অলিয়ারের তিন বই

1225

প্রবাসী লেখক অলিয়ার রহমান। মধ্যপ্রাচ্যে থেকেও লেখালেখি চালিয়ে যাচ্ছেন নিয়মিত। নিত্য ব্যস্ততা আর নানা বাধা প্রতিবন্ধকতার মাঝেও তিনি তার কলম চালিয়ে যাচ্ছেন। খুলনা বিভাগের এ কৃতি লেখক এবারের বই মেলাতেও বের করেছেন নতুন তিনটি বই। এগুলোর নাম হচ্ছে- প্রতিচ্ছবি, বিবর্ণ সুখেরা ও ভাসাই তরি ছিন্ন পালে। প্রকাশনা প্রতিষ্ঠান অনন্যা, আদিগন্ত ও পাললিক সৌরভ বইগুলো বাজারে এনেছে।

অলিয়ার রহমান মূলত কবিতা লেখেন। পাশাপাশি ছোটদের জন্যও রয়েছে তার লেখা। ইতোমধ্যে তিনি বের করেছেন মোট ৮টি গ্রন্থ। নিজের লেখা প্রসঙ্গে তিনি বলেন, ‘লেখালেখিই আমার একমাত্র নেশা। না লিখলে আমার ভালো লাগে না। কাজের ফাঁকে একটু সুযোগ পেলেই লিখতে বসে যাই।’

কী ধরণের লেখার প্রতি বেশি আগ্রহ, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘কবিতা লিখতেই আমার সবচেয়ে বেশি ভালো লাগে। তবে পাশাপাশি গল্প ও উপন্যাসও লিখছি। ছোটদের জন্যও আমার লেখা রয়েছে।’

খুলনা অঞ্চলে অলিয়ার রহমানের বড় পাঠক গোষ্ঠী রয়েছে বলে জানা যায়। খুলনার বইমেলায় তার নামেই একটি বুক স্টল হয়। সেখানে অলিয়ারের পাঠকদের ভীড় জমে থাকে সবসময়।

আগামী বইমেলাতে তিনি একটি উপন্যাস ও কবিতার বই নিয়ে আসছেন। কথা প্রসঙ্গে জানা যায়, কবিতার বইটির ৭০ভাগ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

অলিয়ার রহমান মনে করেন, লেখালেখির সঙ্গে যুক্ত থাকা মানুষগুলো খারাপ ও অন্যায় কাজ থেকে বিরত থাকতে পারে। এটা আত্মার খোরাক। আর লিখতে হলে বেশি বেশি পড়তে হবে বলেও পরামর্শ দেন এ লেখক।