মুক্তিযুদ্ধের সময়কার কাহিনী নিয়ে করন জোহরের ছবি

769

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়কার নৌযুদ্ধ নিয়ে ভারতের প্রথম চলচ্চিত্র ‘দ্য গাজী অ্যাটাক’ নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রযোজক ও পরিচালক করন জোহর। আগামী বছরের ১৭ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পাবে। করন জোহরের ধর্মা প্রোডাকশন্স ও এএ ফিল্মস যৌথভাবে ছবিটি নির্মাণ করবে।

ছবিটির দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন রানা দাগ্গুবতি ও তাপসী পান্নু। রানা অভিনয় করবেন নৌবাহিনীর একজন ক্যাপ্টেনের চরিত্রে এবং তাপসী অভিনয় করবেন একজন শরণার্থীর চরিত্রে। তেলেগু ও হিন্দি ভাষায় ছবিটি নির্মিত হবে। এ ছাড়া তামিল ভাষায় ছবিটি ডাবিং করা হবে। এ খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়ান এক্সপ্রেস ও বলিউড লাইফ।

১৯৭১ সালের ৪ ডিসেম্বর বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানি নৌবাহিনীর সাবমেরিন ‘পিএনএস গাজী’ রহস্যজনকভাবে ডুবে গিয়েছিল। ভারতীয় নৌবাহিনীর জাহাজ ‘আইএনএস রাজপুত’-এর কয়েকজন নেভি অফিসার পাকিস্তানি সাবমেরিনটি ডুবিয়ে দিয়েছিলেন। এ জন্য টানা ১৮ দিন সমুদ্রের তলদেশে থাকতে হয়েছিল তাঁদের। আর সেই ঘটনা নিয়েই নির্মিত হবে ‘দ্য গাজী অ্যাটাক’ ছবিটি।

‘দ্য গাজী অ্যাটাক’ ছবিটি পরিচালনা করবেন নতুন পরিচালক সংক্ল্প। নিজের লেখা উপন্যাস ‘দ্য ব্লু ফিশ’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করবেন তিনি। ছবিটিতে আরো অভিনয় করবেন কে কে মেনন, অতুল কুলকার্নি ও অক্ষয় মিত্তাল।