দেশের জন্য সম্মান নিয়ে এসেছেন রন্ধনশিল্পী সুমি

1821

বাংলাদেশের জন্য এক অনন্য সম্মান নিয়ে এসেছেন রন্ধনশিল্পী আফরোজা নাজনীন সুমী। ভারতের মৈত্রী উৎসবে তাকে দেয়া হয়েছে সম্মাননা। এর ফলে দেশের বাইরে বাংলাদেশের সুনাম আরো বৃদ্ধি পেলো।

গত ২৬ অক্টোবর কলকাতার শরৎ সদনে অনুভব পর্ণশ্রী সাংস্কৃতিক সংস্থা আয়োজন করে ভারত বাংলাদেশ মৈত্রী উৎসব ও বিজয় সম্মেলনী। শেখর দে এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পশ্চিম বঙ্গ সরকারের মাননীয় বিদ্যুৎমন্ত্রী শ্রী শোভনদেব চট্রোপাধ্যয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন বাংলাদেশের বিশিষ্ট রন্ধন শিল্পী আফরোজা নাজনীন সুমি। অনুষ্ঠানে তাকে সেরা শেফ ও কুলিনারী আর্টিষ্ট হিসাবে সন্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, আফরোজা নাজনীন সুমি দেশের অন্যতম সেরা শেফ। যমুনা টেলিভিশনের ‘লাইভ কিচেন’ লাইভ রান্নার অনুষ্ঠান দিয়ে টেলিভিশন মিডিয়াতে তার যাত্রা শুরু হয়। ভিন্ন ধরনের আর ঝটপট রান্নার রেসিপি নিয়ে অনুষ্ঠান করাতে দ্রুত-ই সাড়া পান তিনি।যমুনা টেলিভিশন ছাড়াও তিনি বাংলা ভিশন, মাছরাঙায় ,জিটিভি, চ্যানেল নাইন, চ্যানেল টোয়েন্টি ফোর, এটিএন বাংলায় নিয়মিত অনুষ্ঠান করছেন। আফরোজা নাজনীন সুমি বাংলাদেশের সবচেয় বহুল প্রচলিত ও জনপ্রিয় দৈনিক পত্রিকা এবং ম্যাগাজিনে রেসিপি দিয়ে থাকেন।