জিম্বাবুয়েকে ছোট করে দেখার সুযোগ নেই: মাশরাফি

771

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম জয় পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছিল ১০ ম্যাচ। সময়ের সঙ্গে পাল্টেছে চিত্র। বদলে যাওয়া বাংলাদেশের বিপক্ষে শেষ ১১ ম্যাচে জয়হীন জিম্বাবুয়ে! গত রোববার মিরপুরে তাদের সবশেষ হারিয়েছে মাশরাফি টিম বাংলাদেশ।

আগামীকাল মঙ্গলবার  সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচ খেলতে সোমবারই চট্টগ্রামে পৌছেছে স্বাগতিক ও সফরকারী দল। আজ অনুশীলন করেছে দুই দল। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিবা-রাতের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে দুপুর আড়াইটায়।

মিরপুরে বাংলাদেশকে চেপে ধরার সুযোগ তৈরি করেও শেষপর্যন্ত পারেনি হ্যামিল্টন মাসাকাদজার দল। তারা হেরেছে ২৮ রানে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ শুরুর আগে সংবাদ সম্মেলনে মাশরাফী বিন মুর্তজা বলেন, “ওই সময়ের জিম্বাবুয়ে একরকম ছিল, আমাদের ক্রিকেটে পেশাদারিত্ব শুরুর সময়। অবশ্যই পার্থক্য একটা ছিল। এখন হয়তো আপনারা পার্থক্য দেখছেন। আমরা কিন্তু ওভাবে চিন্তা করছি না। তাদের ছোট করে দেখার কোনো সুযোগ নেই।”

টাইগার অধিনায়ক আরও বলেন, “তাদের সব সিনিয়র খেলোয়াড়ই এসেছে এবং আমরা জানি তারা তাদের সেরাটা খেললে আমাদের জন্য কঠিন হবে। সত্যিকার অর্থে এশিয়া কাপে যে মানসিকতা নিয়ে নেমেছি আমরা, সেই মানসিকতা নিয়েই খেলছি, যেন মিসটেক না করি। কিন্তু এটা ক্রিকেট, আমরা তো এখানে হংকংয়ের সঙ্গেও হেরেছি। ওটা কিন্তু মাথায় আছে আমাদের।”

এশিয়া কাপের ফাইনাল খেলে আসা বাংলাদেশ তাই মাটিতেই পা রাখছে। জিম্বাবুয়ে বিপক্ষে দ্বিতীয় ম্যাচ নিয়ে সতর্ক বাংলাদেশ।