সম্মেলনের সাজে শেখ হাসিনার কার্যালয়

1275

এখন রিপোর্ট।।

আসন্ন ২০তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে সাজতে শুরু করেছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় ও সামনের সড়কগুলো।

আগামী ২২-২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে দলটির জাতীয় সম্মেলন। একে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারা দেশে আলোকসজ্জা করা হবে ১০ দিন আগে। আর সারাদেশে আলোকসজ্জা করা হবে ২ দিন আগে।

সোমবার দলটির সভাপতির কার্যালয়ে গিয়ে দেখা গেছে, কার্যালয়ে প্রবেশের উত্তরমুখী সড়কে মরিচবাতি লাগাতে ব্যস্ত সময় পার করছেন ডেকোরেটরের কর্মীরা।

কার্যালয় সূত্রে জানা গেছে, শুধু রাজনৈতিক কার্যালয় নয়, ধানমন্ডি ৩/এ পুরো সড়কটি আলোকসজ্জা করা হবে। সম্মেলন শেষ হওয়া পর্যন্তই এই আলোকসজ্জা চলবে।

জানা গেছে, সেট-আপ সিস্টেম নামে একটি ডেকোরেটর কার্যালয় ও সড়কের লাইটিং করার কাজ পেয়েছে। ধানমন্ডি সড়কের লাইটিং ২৮ সেপ্টম্বর থেকে সম্মেলন শেষ হওয়া পর্যন্ত থাকবে।

সেট-আপ সিস্টেমের মালিক ইকবাল জানান, ধানমন্ডি আলোকসজ্জার কাজ আগামী দুই দিনের মধ্যে শেষ হবে। এরপর ৮ অক্টোবর থেকে গণভবন এবং প্রধানমন্ত্রীর কার্যালয় এলাকার আলোকসজ্জার কাজ করা হবে।

এছাড়া আগামী ১০ অক্টোবর থেকে সোহরাওয়ার্দী উদ্যান থেকে বিমানবন্দর অংশের আলোকসজ্জার কাজ শুরু হবে। এ কাজ ১৫ অক্টোবরের মধ্যে শেষ করা হবে।

তিনি জানান, সম্মেলন উপলক্ষে মূল আলোকসজ্জার কাজ শুর হবে আগামী ১৯ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত। ২৫ অক্টোবর পর্যন্ত আলোকসজ্জার প্রস্তুতি আমাদের রয়েছে।

কোন ধরণের আলোকসজ্জা করা হবে জানতে চাইলে তিনি জানান, বিভিন্ন ধরণের আলোকসজ্জা করা হবে। তার মধ্যে রয়েছে মরিচবাতি, ফানুস, চায়না লণ্ঠন, এলইডি লাইটিংসহ বিভিন্ন ধরণের লাইটিং।

জানতে চাইলে মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘বাংলাদেশের সকল আন্দোলন সংগ্রাম হয়েছে আওয়ামী লীগের হাত ধরে।  তাই স্বাভাবিকভাবে আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যায় সাধারণ মানুষের মধ্যে। সারাদেশে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করতে আমরা কাজ করছি।’