৫ কেজি ওজন কমাতে দিনে ৩ চামচ

1099

অফিসে বসে কাজ করলে শারীরিক পরিশ্রম হয়না বললেই চলে। তাই খুব অল্প সময়েই মোটা হয়ে যাওয়ার প্রবণতা দেখা যাচ্ছে ইদানিং। এ নিয়ে অনেকেই চিন্তিত। খাদ্যাভাস পরিবর্তন করেও ফলাফল পাচ্ছেন না। আবার ডাক্তারের পরামর্শমত ডায়েট চার্ট মেনে চলতে গিয়ে হাঁপিয়ে উঠছেন অনেকেই। এক কথায়, এক্ষেত্রে কার্যকরী কোন সমাধান যারা পাচ্ছেন না, তাদের জন্য রয়েছে এক চিলতে আশার আলো!

সাম্প্রতিক এক গবেষণা এমন এক রেসিপির কথা বলছে,  যা স্থায়ীভাবে ওজন কমায়। এই রেসিপির উপাদানগুলো শরীরের বাড়তি মেদ কমাতে ও খাবার হজমে সাহায্য করে।

রান্নাঘরে থাকা পরিচিত দুটো জিনিস – দারুচিনি ও অ্যাপল সাইডার ভিনেগার। আমরা অনেকেই জানি না এই দুটি জিনিসে থাকা নানা উপাদান শরীরের তাপমাত্রা বাড়িয়ে খাবার সহজেই হজম করে ও ওজন কমায়।

আসুন, জেনে নেই দ্রুত ওজন কমানোর সেই সহজ রেসিপিটি-

অ্যাপল সাইডার ভিনেগার ৪ টেবিল চামচ

পানি ৫০০ মিগ্রা

দারুচিনি ৪ টুকরো

মধু ১ চা চামচ

পদ্ধতি

একটি জারে সবগুলো উপকরণ একসাথে মেশাতে হবে। মিশ্রণটি অন্তত ৮ ঘন্টা রেখে দিতে হবে ফ্রিজে। খাওয়ার আগে এটি ঝাঁকিয়ে নিতে হবে।

খুব দ্রুত ওজন কমানোর জন্য সকাল, দুপুর ও রাতে খাওয়ার আগে ১ চামচ করে খেতে হবে এটি। খাওয়ার সাথে সাথেই ফল পাওয়া যাবে না। ধৈর্য নিয়ে অন্তত তিন সপ্তাহ নিয়ম করে খেলে নিজেই নিজের পরিবর্তন লক্ষ্য করবেন। এই রেসিপি স্থায়ীভাবে মুটিয়ে যাওয়া রোধে হতে পারে সহজ একটি সমাধান।