পরশুরামে ছাত্রলীগের আয়োজনে চিত্রাঙ্কন কুইজ ও রচনা প্রতিযোগিতা

884

পরশুরাম প্রতিনিধি:
১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে পরশুরাম উপজেলা ছাত্রলীগের আয়োজনে ব্যাতিক্রমধর্মী প্রতিযোগিতায় কাযক্রম চলছে। জানা যায়, গত এক সপ্তাহ ধরে পরশুরাম উপজেলার সকল প্রাথমিক,মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক ও স্নাতকে এ প্রতিযোগিতা চলছে।

উপজেলা ছাত্রলীগের এ আয়োজন পরশুরাম উপজেলা ছাত্রলীগের আহবায়ক জমির উদ্দিন ভাবন বলেন, উপজেলায় সকল প্রাথমিকে চিত্রাংকন, মাধ্যমিকে কুইজ, এবং উচ্চ মাধ্যমিকে স্নাতকে রচনা প্রতিযোগিতা উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে এ কার্যক্রমটি চলছে। এটি সমন্বয় করার জন্য একটি পৌরসভা এবং তিনটি ইউনিয়নে উপজেলা ছাত্রলীগ থেকে চারটি সমন্বয় টিম করে দেওয়া হয়েছে, প্রতিযোগিতার সব কিছু তত্ত¡াবধান করবে উপজেলা ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলীগের অন্যতম সদস্য আবদুল আহাদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশকে শিক্ষার্থীদের মাঝে পৌঁছানোর জন্যই এ প্রতিযৌগিতা,পরশুরাম উপজেলার ৫১ টি প্রাথমিক বিদ্যালয় ২৬ টি মাধ্যমিক এবং ৫ টি কলেজ সমমান প্রতিষ্টানকে নিয়ে এ আয়োজন এটিতে অংশগ্রহনের জন্য কোন শিক্ষার্থীকে ফি দিতে হয় না, সকল সরঞ্জাম উপজেলা ছাত্রলীগ থেকে দেওয়া হয়েছে এ সকল পরিক্ষার্থীদের কাগজ মূল্যায়নে শিক্ষকদের দিয়ে খাতা নিরীক্ষার করার জন্য একটি কমিটি ও করা হয়েছে উক্ত শিক্ষকবৃন্দ বাছাই করে বিজয়ীদের তালিকা করবেন, অংশগ্রহনকারী সকল প্রতিষ্টান থেকে ৩ জন করে বিজয়ী থাকবেন সকল বিজয়ীকে বিশেষ আকর্ষনীয় পুরষ্কার পুরষ্কৃত করা হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল ভাই আমাদের উদ্যোগের পেছনে প্রতিনিয়িত উৎসাহ দিয়ে যাচ্ছেন এবং তার নেতৃত্বে এ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানায় উপজেলা ছাত্রলীগ।