আদম তমিজির মামলায় একে আজাদের বিরুদ্ধে পরোয়ানা

1161
আদম তমিজি হক ও একে আজাদ

হক গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক ও মানবিক ঢাকার চেয়ারম্যান আদম তমিজী হকের মামলায় চ্যানেল২৪ এর প্রধান নির্বাহী একে আজাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। এ মামলায় চ্যানেলটির আরও ৭জনের নাম থাকলেও সময়মতো হাজিরা দেয়ার কারণে আদালত তাদেরকে জামিন দেন। আদম তমিজি হকের বিরুদ্ধে ‘মিথ্যা ও ভিত্তিহীন’ সংবাদ পরিবেশনের অভিযোগ এনেগত ২২ ফেব্রুয়ারি ঢাকার মূখ্য হাকিম আদালতে এ মামলাটি দায়ের করা হয়।

আদালত মামলাটি আমলে নিয়ে একে আজাদসহ অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেছেন। তবে ১৪ মার্চ জারীকৃত সমনের বিপরিতে ১৪ মার্চ আদালতে হাজিরা দিয়ে জামিন নেন ৬ জন আসামী। মামলার মূল আসামী চ্যানেল ২৪ এর প্রধান নির্বাহী এ কে আজাদ সমন পাওয়ার পর ও অনুপস্থিত ছিলেন। তার অনুপস্থিতি আদালত আমলে নেন এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গত ১৯ জানুয়ারি এফবিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদের মালিকানাধীন বেসরকারি টেলিভিশন চ্যানেল২৪-এর অনুসন্ধানমূলক অনুষ্ঠান সার্চলাইট (পর্ব ৭) হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হকের বিরুদ্ধে একটি প্রতিবেদন প্রচা করে। এটিকে উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন বলে দাবি করেন ব্যবসায়ী আদম তমিজি হক। তার প্রতিবাদের আদম তমিজি হক এ মামলা দায়ের করেন।

মামলা প্রসঙ্গে আদম তমিজি হক বলেন, ‘আমার সাথে কারো শত্রুতা বা দ্বন্দ্ব নেই। আমার পিতা ব্যারিষ্টার তমিজুল হক ৭০ বছর সততা ও সুনামের সহিত ব্যাবসা পরিচালনা করে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রেখেছেন। আমি ও সেই ধারাবাহিকতা বজায় রেখে ব্যাবসা পরিচালনা করতে দৃঢ় প্রতিজ্ঞ।’

প্রসঙ্গত, আদম তমিজি হক ঢাকা উত্তর সিটি করপোরশেনের উপ নির্বাচনে আওয়ামী লীগ হতে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে নৌকার টিকেট তিনি পাননি। মানবিক ঢাকা নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করে সেখান থেকে তিনি মানুষের সেবায় নানা ধরণের কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছেন ঢাকা মহানগর উত্তর তাঁতী লীগের এ উপদেষ্টা। ভবিষ্যতে জনপ্রতিনিধি হয়ে মানুষের সেবা করার ইচ্ছা তার রয়েছে বলে জানা যায়।