সাদবিরোধীদের সংবাদ সম্মেলন বন্ধ করলো তাবলিগের উপদেষ্টা কমিটি

602

মাওলানা সাদ কান্ধলভির বাংলাদেশে আসা এবং ইজতেমায় অংশ নিতে না দেওয়া সহ তাবলিগের চলমান পরিস্থিতি নিয়ে শনিবার দুপুরে সংবাদ সম্মেলন করার চেষ্টা করে ব্যর্থ হয়েছে সাদবিরোধীরা। ইজতেমা ময়দানের হাজি সেলিম মিয়ার কামরায় সংবাদ সম্মেলন ডেকেছিল সাদবিরোধী অংশ। পরে বিষয়টি তাবলিগের শুরার উপদেষ্টা কমিটি জানলে তা বন্ধ করে দেন।

এ বিষয়ে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সিনিয়র সহসভাপতি আল্লামা আশরাফ আলী জানান, ইজতেমার মাঠে কোনো সংবাদ সম্মেলন হবে না। অতি উৎসাহীদের কোনো কাজকেও প্রশ্রয় দেয়া হবে না।

এর আগে ইজতেমার মুরব্বি প্রকৌশলী মাহফুজুল হান্নান গণমাধ্যমকে জানিয়েছিলেন, মুফতি নজরুল ইসলাম আজ দুপুরে সংবাদ সম্মেলন করবেন। মাওলানা সাদকে ফিরিয়ে দেয়ার ব্যাপারে যে কয়েকজন বেশি ভূমিকা পালন করেছেন, প্রকৌশলী মাহফুজ ও মুফতি নজরুল তাদের অন্যতম।

প্রকৌশলী মাহফুজুল হান্নান ইজতেমা ময়দানে কোনো নির্দিষ্ট দায়িত্বে না থাকলেও অনেক কাজের তদারকি করে থাকেন। তার বিরুদ্ধে আধিপত্য বিস্তার ও অনিয়মের অভিযোগ করেছেন বিভিন্ন দায়িত্বশীলরা। বিশেষত গত সপ্তাহে বিভিন্ন দেশের শুরা সদস্যরা ফিরে যাওয়ার সময় তিনি বাধা দেন। কাতারের রাজ পরিবারের এক সদস্যের গাড়ির চাবি রেখে দেয়ারও অভিযোগ উঠেছে।

এছাড়াও ইজতেমা ময়দানের তত্ত্বাবধায়ক প্রকৌশলী গিয়াসুদ্দীনকে মারধর করার অভিযোগ উঠেছে মাহফুজুল হান্নানের বিরুদ্ধে।

এ বিষয়ে মাহফুজুল হান্নানের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত ছিলেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।