‘১৫ দিনের মধ্যে ডেঙ্গুর প্রকোপ থাকবে না’

618

“গত দু’তিন বছরের তুলনায় ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশার প্রকোপ সামান্য বেড়েছে, সেটা খুব সামান্য। তবে কোনোভাবেই মহামারির পর্যায়ে পৌঁছেনি। যেটা রয়েছে সেটা আগামী ১৫ দিনের মধ্যে ঠিক হয়ে যাবে। আর থাকবে না।”

বৃহস্পতিবার দুপুরে ফুলবাড়িয়া নগরভবনে সড়কে শৃঙ্খলা ফেরাতে গঠিত সমন্বয় কমিটির প্রথম সভা শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এসব কথা বলেন।

মেয়র বলেন, “আমরা ডেঙ্গুরোগের প্রাদুর্ভাব সম্পর্কে নগরবাসীকে তিন মাস আগ থেকে সচেতনতামূলক কার্যক্রম হাতে নেই। সেই কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে। আমাদের স্বাস্থ্যকর্মী ও রেড ক্রিসেন্টের ভলেন্টিয়াররা কমপক্ষে ৩৫ হাজার বাসাবাড়িতে গিয়ে এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস করেছে এবং শিখিয়ে দিয়ে এসেছে।”

তিনি আরও বলেন, “তাছাড়া তিন মাস আগ থেকে আমরা গণমাধ্যম, সোশ্যালমিডিয়াসহ সর্বত্র সচেতনতামূলক বিজ্ঞাপন ও প্রচারপত্র বিলি করে আসছি।”

এসময় অরও উপস্থিত ছিলেন- ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা, ডিএসসিসির সিও খান মোহাম্মদ বিলাল, ডিএনসিসির সিও মেসবাহুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিউর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি মো. ছাইদুর রহমান, ডিটিসিএ নির্বাহী পরিচালক খন্দকার রফিকুর রহমান প্রমুখ।