হিন্দি না বলে প্রশংসার জোয়ারে ভাসছেন সাকিব

1150

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে দেখা গিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে। পরের দুই ম্যাচে সুযোগ না হলেও ভারতের টিভি ও ইউটিউব চ্যানেলে ক্রীড়া বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন দেশের তারকা খেলোয়াড়দের সঙ্গে স্পোর্টস টকে অংশ নিচ্ছেন তিনি।

আর সেখানকার এক অনুষ্ঠানে সাকিবকে হিন্দিতে প্রশ্ন করা হয়। জানাশোনা থাকলেও সাকিব অবশ্য হিন্দিতে উত্তর দেননি। উত্তর দেন আন্তর্জাতিক ভাষা ইংরেজিতে। আর সাকিবের এমন সিদ্ধান্তের প্রশংসা করছেন বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা। অনেকেই তাকে বাহব্বা দিচ্ছেন।

জানা গেছে, ওই টিভি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজয় শংকর, ভিভিএস লক্ষ্মণ ও সাকিব। উপস্থাপক প্রথমে তাদের ইংরেজিতেই প্রশ্ন করেন। সেই ভাষাতেই উত্তর দেন তারা। কিন্তু ভারতীয় হওয়ায় বিজয়, লক্ষ্মণকে হঠাৎ করে হিন্দিতে প্রশ্ন করেন উপস্থাপক। এরই ধারাবাহিকতায় সাকিবকেও হিন্দিতে প্রশ্ন করা হয়। কিন্তু সাকিব বুঝতে পারলেও হিন্দি ভাষা এড়িয়ে জবাব দেন বিশ্বে সর্বজনস্বীকৃত ভাষা ইংরেজিতে।

উপস্থাপক অবশ্য এখানে ক্ষ্যান্ত হননি। সাকিবকে ফের একই ভাষাতেই প্রশ্ন করেন। এবারও বাংলাদেশি তারকা উত্তর দেন ইংরেজিতে। স্পোর্টস টকে তার মতো দক্ষিণ এশিয়ার অনেককেই হিন্দিতে প্রশ্ন করা হয়। গেল আসরে আফগানিস্তানের রশিদ খানকে হিন্দিতে প্রশ্ন করা হয়েছিল। তিনি সেই ভাষাতেই স্বচ্ছন্দে উত্তর দিলেও সাকিব সেই পথে না হেঁটে বাংলাদেশি ক্রিকেট প্রেমিদের বাহবা পাচ্ছেন।