গেট আউট, আমার অফিস আপনার জন্য চিরতরে বন্ধ, মোকাব্বিরকে কামাল

949

 

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর দলের সভাপতি কামাল হোসেনের সঙ্গে দেখা করতে গিয়ে ধমক শুনে বেরিয়ে এলেন গণফোরামের মোকাব্বির খান।

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেওয়ার দুদিন বাদে বৃহস্পতিবার বিকালে মতিঝিলে কামালের চেম্বারে গিয়েছিলেন গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাব্বির।

কামালের চেম্বারে তখন ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা নুরুল হুদা মিলু চৌধুরী ও ঐক্যবদ্ধ ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ মধু।

জানা যায়, “মোকাব্বির খান সাহেব এসে স্যারকে (কামাল) সালাম দিতেই স্যার চরম রাগান্বিত হয়ে বলেন- ‘আপনি এখান থেকে বেরিয়ে যান, গেট আউট, গেট আউট। আমার অফিস ও চেম্বার আপনার জন্য চিরতরে বন্ধ।”

৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ তুলে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের নেতাদের সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিলেও জোটটির শরিক দল গণফোরাম থেকে নির্বাচিত দুজনই শপথ নিয়ে ফেলেছেন।

মোকাব্বির শপথ নেওয়ার আগে সাংবাদিকদের বলেছিলেন, দলের ‘সিদ্ধান্তেই’ তিনি এই পদক্ষেপ নিচ্ছেন। তবে গণফোরাম থেকে তা অস্বীকার করা হয়েছে।

শপথ নেওয়া প্রথমজন সুলতান মো. মনসুর আহমেদকে সঙ্গে সঙ্গে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়। মোকাব্বিরের বিষয়েও একই সিদ্ধান্ত আসছে বলে ইঙ্গিত দিয়েছেন সুব্রত চৌধুরী।

সুলতান মনসুর সংসদ নির্বাচনে জোটের বড় দল বিএনপির প্রতীক ধানের শীষ নিলেও মোকাব্বির ভোটে জেতেন গণফোরামের দলীয় প্রতীক উদীয়মানর সূর্য নিয়ে।

দুই যুগ আগে আওয়ামী লীগ থেকে বেরিয়ে কামাল হোসেন গণফোরাম গঠনের পর এই প্রথম দলটির কেউ সংসদ সদস্য নির্বাচিত হল। সংসদ নির্বাচনে গণফোরামের প্রতীকের বিজয়ও এটা প্রথম।

সিলেট-২ আসন থেকে নির্বাচিত হন মোকাব্বির। ওই আসনে বিএনপির প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় জোটের প্রার্থী হিসেবে রয়ে গিয়েছিলেন মোকাব্বির, পরে ভোটেও জয়ী হন।