সৈকতে শান্তির নিবাস

হোটেল দ্য কক্স টুডে

3656

পাহাড়ের মতো বিশাল ঢেউ। দূরে থেকে মনে হবে, এক্ষুণি এসে গুড়িয়ে দিবে সব। কিন্তু না, একটু পরেই সব বিশালতা ভেঙ্গে মিলিয়ে যায় চিক চিক করা বালুকাময় সৈকতে। আর সে ঢেউয়ের দোলায় প্রতিদিন মেতে উঠে হাজার মানুষ। ঢেউ ভেঙ্গে ঢেউয়ের সঙ্গে গড়ে তোলে দারুণ সখ্যতা। এ দৃশ্য বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারের।

রঙ্গিন দ্য কক্স টুডে
রঙ্গিন দ্য কক্স টুডে

কক্সবাজার একদিকে যেমন প্রকৃতির লীলাভূমি, অন্যদিকে আধুনিক সব আয়োজনে পরিপূর্ণ। নগর জীবনের ছোঁয়া যেমন আছে, তেমনি আছে নির্জন আর নিজের মতো কাটানোর ব্যবস্থাও। হুট হাট, ভাবনা চিন্তা ছাড়াই ঘুরে আসার জন্য সম্ভবত বাংলাদেশে কক্সবাজারের বিকল্প নেই।

কক্সবাজারে গিয়ে যারা নির্ভেজাল আনন্দ আর আয়েশী সময় কাটাতে চান, তাদের সঙ্গে পরিচয় করিয়ে দিবো পাঁচ তারকা মানের হোটেল দ্য কক্সটুডের সঙ্গে। সৈকতের খুব কাছেই আধুনিক সব সুবিধা নিয়ে পর্যটকদের সেবা দেয়ার জন্য সারাক্ষণই প্রস্তুত এ হোটেলটি।

লম্বা লন পেরিয়ে হোটেলে মূল প্রবেশ পথ। ভেতরে ঢুকতেই টুং টাং মিউজিক চনমনে করে তুলবে দেহমন। উষ্ণ অভ্যর্থনা জানানো হবে শীতল ‘ওয়েলকাম ড্রিংক’ দিয়ে। সুবিশাল লাউঞ্জটির নাম ‘এক্স লাউঞ্জ’। একপাশে সাজানো পরিপাটি রিসিপশন অন্যপাশে ‘এজ রেস্টুরেন্ট’ ও ‘ক্যাফে ৭১’।

নীল জলের সুইমিং পুল
নীল জলের সুইমিং পুল

দ্য কক্স টুডে সাজানো হয়েছে পর্যটকদের সব ধরণের সুবিধার কথা মাথায় রেখে। উন্নত দেশগুলোতে পর্যটকরা সে ধরণের সেবা পেয়ে অভ্যস্থ, তার সবকিছুই পাওয়া যাবে কক্স টুডেতে।

দ্য কক্স টুডের রুমগুলো সাজানো গোছানো। রুমে পা রাখতেই মনে হবে- শান্তির নিবাস। থাকার জন্য এর চাইতে সুন্দর আর কী চাই! বিছানা থেকে শুরু করে সব ফার্নিগুলো উন্নত আর আধুনিক শৈলী মাখা। তরতাজা ফলের ছোট ঝুড়ি, চকলেট আর ফ্রিজে সাজানো সফট ড্রিংকস। যখন যা প্রয়োজন, সবকিছুই হাতের কাছে।

হোটেলটির কর্তৃপক্ষ জানায়, প্রতিবছর দেশি বেশি লাখ লাখ পর্যটক কক্সবাজারে আসেন। তাদের যাতে কক্সবাজার ঘুরতে এসে থাকা নিয়ে কোনো বিড়ম্বনায় না পড়তে হয়, সেটি বিবেচনা করে সব ধরণের সুবিধা দিয়েই কক্স টুডেকে সাজানো হয়েছে।’

cox-10
সুবিশাল লাউঞ্জ

কক্স টুডেতে বড়সড় একটি সুইমিং পুল, দুটি রেস্টুরেন্ট, সেলুন, স্পা সুবিধাও রয়েছে। রয়েছে কনফারেন্স হল, জিম, জুসবার, রেস্টুরেন্ট আর বিলিয়ার্ড জোন সুবিধা। সদ্য বিবাহিত কাপল কিংবা বন্ধুদের দল যারাই যেভাবে চান, সেভাবেই এ হোটেলকে বানিয়ে নিতে পারেন থাকার প্রিয় নিবাস হিসেবে।

হোটেলটির ভাড়াও তুলনামূলক হাতের নাগালে। নির্ধারিত রুম ভাড়ার বাইরে বিভিন্ন সময়ে দেয়া হচ্ছে বিশাল ছাড়সহ নানা ধরণের অফার।

কক্স টুডে কর্তৃপক্ষ জানায়, সামার উপলক্ষে তিন ধরণের সাশ্রয়ী প্যাকেজ চালু আছে হোটেল কক্স টুডেতে। দুই রাত ও তিন দিনের এসব প্যাকেজ ৯ হাজার ৯শ, ১২ হাজার ৫শ ও ১২ হাজার ৯৯৯ টাকায় উপভোগ করতে পারবেন দুজন। প্যাকেজের উল্লেখযোগ্য সুবিধাগুলোর মধ্যে থাকছে- এয়ারপোর্ট থেকে আনা নেয়া, সুইমিং পুল সুবিধা, বারকিউ ডিনার, পত্রিকা, হিমছড়ি ভ্রমণ, স্পা, সেলুন ও লন্ড্রিতে ১০ ভাগ ছাড়।

সামার প্যাকেজ
সামার প্যাকেজ

প্যাকেজ ছাড়াও নিজের মতো করে নির্ধারিত মূল্যের রুমগুলো বেছে নেয়ার সুবিধাও রয়েছে। ৭ হাজার ৫শ টাকায় ইকোনমি স্ট্যান্ডার্ড রুম থেকে শুরু করে ৮০ হাজার টাকায় প্রেসিডিন্সিয়াল সুইট এক রাতের জন্য পাওয়া যাচ্ছে কক্স টুডেতে।

কক্স টুডেতে ঢাকার ধানমণ্ডি থেকে আসা নাফিস জানান, সেবা আর সুবিধার কথা বিবেচনা করেই তিনি এ হোটেলে উঠেছেন। রেস্টুরেন্টের খাবার যেমন ভালো লাগে, তেমনি সুইমিং পুুলটিও তার কাছে আকর্ষণীয়।

পুরো পরিবারের সঙ্গে মুনতাহা এসেছেন সেগুন বাগিচা থেকে। তিনি বলেন, ‘এ হোটেলটি বেস্ট। সবকিছু এতো সুন্দর যে ভ্রমণের শতভাগ পরিপূর্ণ হয়েছে।

সবুজের সমারোহ
সবুজের সমারোহ

হোটেল দ্য কক্স টুডের ঠিকানা:
হোটেল মোটেল জোন, কলাতলী রোড, কক্সবাজার।

কক্স টুডেতে থাকতে চাইলে ফোনেই দিতে পারেন রুম বুকিং। ফোন : 01755598446-450। এছাড়া কক্স টুডের ফেসবুক পেইজ কিংবা ওয়েব সাইটেও বুকিং সুবিধা রয়েছে।

ভিডিওতে ঘুরে হোটেল দ্য কক্স টুডের ভেতর বাহির