ছাত্রলীগের শীর্ষ পদে সাবেক ছাত্রদল নেতার নাম প্রস্তাব

1544

 সিলেট মহানগর ছাত্রলীগের শীর্ষ একটি পদের জন্য আওয়ামী লীগের এক নেতার পক্ষ থেকে ছাত্রদলের সাবেক এক নেতার নাম প্রস্তাব করার অভিযোগ পাওয়া গেছে। ওই ছাত্রনেতার নাম মইজুল ইসলাম রাহাত। সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদটি তাকে দেয়ার জন্য মহানগর আওয়ামী লীগেরই একজন শীর্ষ নেতা হাই কমান্ডের কাছে প্রস্তাব পাঠিয়েছেন। এমন অভিযোগ উঠেছে সিলেটের সাবেক ও বর্তমান ছাত্রলীগের একাধিক নেতা কর্মীদের কাছ থেকে।

ছাত্রলীগের মাঠের রাজনীেতে থাকা সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাদের অভিযোগ, মইজুল ইসলাম একসময় ছাত্রদলের সক্রিয় কর্মী ও পরবর্তীতে ছাত্রদলের বিভিন্ন পদে নেতৃত্ব দিয়েছেন। তার ফেসবুক পেইজ ঘেঁটে এমনই প্রমাণও তুলে এনেছেন তারা।

syl-5 copyমাইজুল ইসলাম রাহাতের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে, তার স্বপক্ষে প্রমাণ হিসেবে দাঁড় করানো হয় তার ফেসবুকের বিভিন্ন পোস্ট। মূলত ২০১১ থেকে ২০১৩ সালের কয়েকটি পোস্টে বিএনপি ও জামাতের পক্ষে তাকে অবস্থান নিতে দেখা গেছে। এমনকি সিলেটের সর্বশেষ সিটি করপোরেশন নির্বাচনেও রাহাত বিএনপির মেয়র প্রার্থী আরিফকে ভোট দিয়েছেন বলে ফেসবুকে স্বীকার করার প্রমাণও দেয়া হয়েছে।

২০১১ সালের ৯ সেপ্টেম্বরের একটি পোস্টে মাইজুল খালেদা জিয়ার পক্ষে লিখেছেন বলে অভিযোগ উঠেছে। সেখানে তিনি লিখেছেন, ‘বেগম আমাদের চলার অনুপ্রেরণা, বেগম জিয়া আছেন বলে আমরা গর্ব করি।’

২০১৩ সালের ১৫ জুনের অপর একটি স্ট্যাটাসে রাহাত সিটি মেয়র পদে বিএনপির প্রার্থী আরিফকে ভোট দেয়ার বিষয়টি তুলে ধরেও অভিযোগ করা হয়েছে।

এছাড়াও অভিযোগ আছে, সিলেট জেলা ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শিদের মামলার বিরুদ্ধে প্রতিবাদ মিছিলেও অংশ নিয়েছেন রাহাত। এমন একটি ছবিও ফেসবুক থেকে উদ্ধার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রাহাত মিছিলের দ্বিতীয় সারিতে।

রাহাতের পরিবারের লোকজনও বিএনপি ও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত বলে সিলেটের একাধিক ছাত্রলীগের নেতা কর্মীরা দাবি করেন। এ বিষয়ক একাধিক প্রমাণও তাদের হাতে রয়েছে বলে স্বীকার করেন।

Syl-1 copyরাহাতকে সিলেট মহানগর ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে বসানোর জন্য মহানগর আওয়ামী লীগেরই একজন শীর্ষ নেতা প্রস্তাব করেছেন বলে অভিযোগ আছে। এ নেতাও বিভিন্ন সময়ে বিএনপি ও জামায়াতের পক্ষ থেকে অর্থের বিনিময়ে নানা ধরণের সুযোগ সুবিধা দিচ্ছেন বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ আছে। মূলত তাদের টাকা খেয়েই তিনি রাহাতের নাম প্রস্তাব করেছেন বলে জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।