সঞ্জয়ের নামে সব সম্পত্তি উইল করলেন ভক্ত

1165

বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের কাছে ২৯ জানুয়ারি একটি ফোন আসে। ফোনটি দিয়েছিল পুলিশ। হঠাৎ পুলিশের ফোন পেয়ে থমকে যান সঞ্জয়। এর আগেও তার কাছে বহুবার পুলিশের ফোন এসেছে। জেলও খেটেছেন।

তবে এমন চমকে দেয়ার মতো খবরের জন্য তিনি মোটেও প্রস্তুত ছিলেন না।

সঞ্জয়কে জানানো হয়, ১৫ জানুয়ারি মুম্বাইয়ের মালাবর হিলের বাসিন্দা নিশি হরিশ্চন্দ্র ত্রিপাথি নামের তার এক ভক্ত মারা গেছেন। কিন্তু ওই ভক্ত তার সব জিনিসপত্র ও সম্পদ তার প্রিয় অভিনেতার নামে লিখে দিয়ে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

এই তারকার আইনজীবী সুভাষ যাদব জানান, ‘এই উইলের কোনো অর্থ সঞ্জয় দত্ত গ্রহণ করবেন না বলে জানিয়ে দিয়েছেন। তাঁর (নিশির) পরিবারের কাছে এই অর্থ ও সম্পদ হস্তান্তর করতে আইনি যা আনুষ্ঠানিকতা পালন করতে হবে, তাতেও তিনি সব ধরনের সহযোগিতা করবেন।’

সঞ্জয়ের কাছের একটি সূত্র জানায়, এ অভিনেতা চলচ্চিত্র উৎসবে অংশ নিতে কলকাতা গিয়েছিলেন। সেখানে পুলিশের একজন কর্মকর্তা তাঁকে জানান, একজন নারী তাঁর নিজের সম্পদ সঞ্জয়ের নামে উইল করে গেছেন। সেখান থেকে সঞ্জয়ের ‘সাহেব, বিবি, ঔর গ্যাংস্টার থ্রি’র শুটিংয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু খবরটি শুনে তিনি স্তব্ধ হয়ে যান।

এ অভিনেতা বলেন, ‘ভক্তরা ভালোবেসে আমাদের নামে সন্তানের নাম রাখেন, দেখার জন্য রাস্তায় ভিড় করেন, এমনকি অনেক উপহার দেন। আমরা এসবের সঙ্গে অভ্যস্ত। কিন্তু এ ঘটনা আমাকে ভীষণ অবাক করেছে। আমি এই সম্পদের কিছুই নেব না। আমি নিশিকে চিনি না। তবে পুরো বিষয়টি নিয়ে আমি খুব আপ্লুত।’