শুরু হয়েছে জাবিয়ান বিজনেস কার্নিভাল

1083

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েল প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন জাবিয়ান বিজনেস নেটওয়ার্কের উদোগে রাজধানীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী জাবিয়ান বিজনেস কার্নিভাল। আজ শুক্রবার পান্থপথের সামারাইন কনভেনশন সেন্টারে এ কার্নিভালের পর্দা উঠে। সকাল সাড়ে ১১টায় নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এ কার্নিভাল উদ্বোধন করেন।   প্রথমবারের মতো অনুষ্ঠিত এ কার্নিভালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মালিকানাধীন অর্ধশত ব্যবসা প্রতিষ্ঠান অংশ নেয়।

এই কার্নিভালে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্রছাত্রীরা তাদের উৎপাদিত সেরা পণ্য ও সেবা প্রদর্শন করবেন। মেলার পাশাপাশি আরো থাকছে উদ্যোক্তা সেমিনার,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের বিশেষ সম্মাননা, বানিজ্য সংযোগ ইত্যাদি।

এছাড়া বাংলা নববর্ষ-১৪২৫ উদযাপনের একটি অংশ হিসেবে থাকছে লোকসংগীত পরিবেশনা, নৃত্যানুষ্ঠান, আবৃত্তি, জাবিয়ান আড্ডা, শিশুদের উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ফুড ফেস্ট, মেহেদি উৎসবসহ আরো বেশ কয়েকটি ভিন্নধর্মী আয়োজন। এসব আয়োজনে জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেবেন।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই আয়োজন।

দুই দিনের জাবিয়ান বিজনেস কার্নিভালের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে মাল্টিমিডিয়া পোর্টাল ‘এখন২৪.কম’। এছাড়া অন্যান্য মিডিয়া পার্টনার হচ্ছে দৈনিক বনিক বার্তা, এনটিভি অনলাইন, চ্যানেল ২৪, রেডিও টুডে ৮৯.৬এফএম এবংরেডিও স্বাধীন৯২.৪ এফএম। আইটি পার্টনার হিসেবে রয়েছে বাংলা ফোন এবং চিত্রাঙ্কন প্রতিযোগীতার মেটারিয়াল পার্টনার হয়ে আছে সুপার কিডস।

দুই দিনের কার্নিভালের মোট ৪৫ টি স্টলে ৫৫টি ব্যবসায়ীক প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। ব্যতিক্রমী এই আয়োজনের মাধ্যমে দেশে-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা জাহাঙ্গীরনগর কমিউনিটির সবার মধ্যে ভ্রাতৃত্ববোধ আরো বাড়বে  আয়োজকরা মনে করেন।

উল্লেখ্য, জাবিয়ান বিজনেস নেটওয়ার্ক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্রছাত্রীদের একটি ফেসবুক ভিত্তিক প্ল্যাটফর্ম। যেখানে ব্যবসায়িক সমস্যা, সমাধান, সম্ভাবনা, ব্যবসায় নৈতিকতার চর্চা, গুণগত মান ঠিক রাখার প্রয়োজনীয়তাসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। গত ছয় মাসে জেবিএন-এর সাথে ৫,৫০০ এর বেশি বর্তমান ও সাবেক শিক্ষার্থী যুক্ত হয়েছেন।