মুখোমুখি মাশরাফি-সাকিব

593

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের জন্য আজ প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামছেন বাংলাদেশের ক্রিকেটাররা। বিসিবি লাল ও বিসিবি সবুজ নামে বিভক্ত হয়ে ম্যাচ খেলবেন ২৪ ক্রিকেটার। সবুজ দলের নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মুর্তজা ও লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ বেলা ১২টায় শুরু হবে প্রস্তুতি ম্যাচটি।

এদিকে প্রস্তুতি ম্যাচের আগে ছোট করা হয়েছে প্রাথমিক দল। ৩২ সদস্যের দল থেকে আট ক্রিকেটারকে বাদ দেয়া হয়েছে। প্রস্তুতি ম্যাচে খেলছেন না তারা। এদের মধ্যে কেউ কেউ টেস্ট সিরিজের দলে থাকবেন। তাই আট ক্রিকেটার চলে গেছেন বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) খেলতে। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের দলে বিবেচনায় না থাকা ক্রিকেটাররা হলেন; মুমিনুল হক সৌরভ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান ও সাদমান ইসলাম অনিক।

চোখের সমস্যা কাটিয়ে বিপিএল, এনসিএলের শেষ রাউন্ড খেলেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তবে সমস্যা পুরোপুরি কাটেনি। এখনও দ্রুতগতির বল খেলতে সমস্যা হচ্ছে এ তরুণের। তাই ওয়ানডে দলের জন্য কার্যকর ক্রিকেটার হলেও চোখের সমস্যার আরও উন্নতির কথা ভেবেই মোসাদ্দেককে পাঠিয়ে দেয়া হয়েছে বিসিএল খেলতে। বিপিএল, এনসিএলে রানও সেভাবে পাননি তিনি। রানে ফেরার লক্ষ্যও থাকছে মোসাদ্দেকের বিসিএল মিশনে।