ভারতের বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত পাকিস্তান: সরফরাজ

678

আরেকটি ক্রিকেটীয় মহাযজ্ঞের অপেক্ষা! দীর্ঘ দিন পর আবারও মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বি দল পাকিস্তান-ভারত। এশিয়া কাপে এই দুই শক্তির লড়াই দেখার অপেক্ষায় কোটি কোটি ক্রিকেট ভক্ত। সমর্থকরদের মতোই রোমাঞ্চিত দুই দলের খেলোয়াড়রা। এসব ভেবে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ স্নায়ুর চাপটা মাথায় আনতে চান না।

পাকিস্তান-ভারত লড়াই মানেই দুই দেশের সীমান্তে যুদ্ধ যুদ্ধ ভাব! গত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতে পাকিস্তান। এশিয়া কাপ নিয়ে পাক অধিনায়ক সরফরাজ জানান, এশিয়া কাপে ভারতের বিপক্ষে আরেকটি লড়াইয়ের জন্য পুরোপুরি প্রস্তুত তার দল।

এ বিষয়ে তিনি বলেন, “আমরা এই টুর্নামেন্টের জন্য পুরোপুরি প্রস্তত, তেমনি প্রস্তুত ভারতের বিপক্ষে ম্যাচটির জন্যও। আমরা নিজেদের সেরাটা দেব। ভারতের বিপক্ষে ম্যাচ সবসময়ই বড়। তবে আমরা সেটার জন্য প্রস্তুত।”

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে উড়িয়ে শিরোপা জেতার আত্মবিশ্বাসটা কি এবারও কাজে দেবে পাকিস্তানের? সরফরাজ অবশ্য তেমনটা মনে করছেন না। পুরোনো সুখস্মৃতি নিয়ে পড়ে থাকার পক্ষপাতী নন পাকিস্তানি অধিনায়ক। তিনি বলেন, “ভারতের বিপক্ষে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল শেষ, ওই ধুলাটা ঝেড়ে ফেলতে হবে। এখন আমাদের এটা জিততে হবে। সেই জয় তো প্রায় দেড় বছর আগের। এটা নতুন ম্যাচ। আমাদের আরও ভালো খেলতে হবে।”

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়া কাপের এবারের আসর। পাকিস্তান- ভারতের বহুল প্রতিক্ষীত লড়াইটি ১৯ সেপ্টেম্বর।