বিশ্বকাপ ট্রফির সামনেই এলেন না মাশরাফি!

1050

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০১৯ এর ট্রফি এসেছে বাংলাদেশে। আজ দুপুরে মিরপুর একাডেমিতে ট্রফি নিয়ে ছবি তুলেছেন বাংলাদেশ দলের খেলোয়াড়েরা। জাতীয় দলের সব ক্রিকেটাররা এই ট্রফি ছুঁয়ে দেখলেন। কিন্তু ওয়ানডে অধিনায়ক মাশরাফি ট্রফির সামনেও আসলেন না।

ক্রিকেট সতীর্থরা ট্রফি ছুঁয়ে তৃপ্তি পেলেও অধিনায়ক মাশরাফি তখন ট্রফি জয়ের পরিকল্পনা করছেন। মাশরাফি না এলেও ট্রফি দেখতে সবার আগে উপস্থিত হন মুশফিকুর রহিম। এরপর আরিফুল হক, নাজমুল ইসলাম, আবু হায়দার, মেহেদী হাসান মিরাজ। একে একে দলের প্রায় সবাই এলেন বিশ্বকাপ ট্রফির কাছে। কিন্তু যাঁর নেতৃত্বে বাংলাদেশ দলের ২০১৯ বিশ্বকাপ খেলতে যাওয়ার কথা, সেই মাশরাফি বিন মুর্তজা কোথায়?

এসময়  উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরটা মুশফিক দিলেন রসিকতার সুরেই। তিনি বলেন, “মাশরাফি ভাই ভাবছেন, কীভাবে কাপটা নেবেন!” বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে সোনালি রঙা ট্রফিটির সাথে সকালে বিসিবি একাডেমি ভবনের সামনে ইউনিসেফের এক অনুষ্ঠানে ছবি তুলেছে সুবিধাবঞ্চিত শিশুরা।

এরপর দুপুর একটার দিকে ট্রফি নিয়ে ফটোসেশন করেছেন বাংলাদেশ দলের খেলোয়াড়েরা। কখনো ট্রফি উঁচিয়ে ধরা, কখনো ট্রফি নিয়ে সেলফি—ওয়ানডে বিশ্বকাপ ট্রফির আগমনকে নানাভাবে স্মরণীয় করে রাখলেন তাঁরা।

স্বপ্নের ট্রফি নিয়ে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে বিসিবির নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “এই বিশ্বকাপ ট্রফি আশা করি আমাদের ঘরে আসবে। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি সামনের বিশ্বকাপে ভালো ফল হবে আশা করি। ‘বিশ্বকাপ’ শব্দটাই অন্য রকম। এটা সব সময়ই উজ্জীবিত করে তরুণ খেলোয়াড়দের। আমার বিশ্বাস আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।”