প্রয়োজন দক্ষ মানবসম্পদ : রাষ্ট্রপতি

1107

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, অপার সম্ভাবনার দেশ বাংলাদেশের এ সম্ভাবনাকে কাজে লাগাতে আমাদের প্রয়োজন দক্ষ মানবসম্পদ। গ্র্যাজুয়েটরা যাতে তাদের মেধা ও সম্ভাবনা কাজে লাগাতে পারে তার সুযোগ সৃষ্টি করতে হবে। দেশের জনসংখ্যাকে দক্ষ করে তুলতে পারলে তা হবে আমাদের জন্য আশীর্বাদ।

মঙ্গলবার বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস’র (বিইউপি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। পরে রাষ্ট্রপতি বঙ্গবন্ধু চেয়ার উদ্বোধন করেন এবং বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন ফ্যাকাল্টি ঘুরে দেখেন।

রাষ্ট্রপতি নবীন গ্র্যাজুয়েটদের মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে চাকরির পাশাপাশি স্বকর্মসংস্থানে নিয়োজিত হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশের অমূল্য সম্পদ ও সম্ভাবনা এখনো সেভাবে ব্যবহার করা যায়নি- এ কথা উল্লেখ করে আবদুল হামিদ বলেন, আমাদের সব প্রয়াসের কেন্দ্রবিন্দু হবে নবপ্রজন্মের উন্নয়ন। কারণ একটি জাতির উন্নয়ন ও সমৃদ্ধি তরুণ প্রজন্মের শিক্ষার ওপর নির্ভরশীল।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও সমাবর্তন বক্তা প্রফেসর আবদুল মান্নান, তিন বাহিনীর প্রধান, বিইউপি উপাচার্য মেজর জেনারেল এম সালাহউদ্দিন মিয়াজী অনুষ্ঠানে বক্তৃতা করেন।