পলাশের লাশ নিতে চান না লজ্জিত বাবা

670

মাহাদী ওরফে পলাশ মাহমুদের (২৪) বাংলাদেশ বিমানের দুবাইগামী একটি ফ্লাইট ছিনতাইয়ের ঘটনায় নিহত হবার পর তার লাশ নিতে চান না লজ্জিত বাবা পিয়ার জাহান সর্দার। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ছেলের লাশ আনবেন না। দাফনও করবেন না।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরিজপুরের দুধঘাটা গ্রামের নিজ বাড়িতে সাংবাদিকদের কাছে পিয়ার জাহান এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবাধ্য ছেলের লাশ আনব না। দাফনও করব না। ও সারা জীবন আমাদের জ্বালিয়েছে। মরে গিয়েও আমাদের সবার কাছে ছোট করে গেল।’

পিয়ার জাহান বলেন, ‘খবর পেয়ে সকাল থেকেই শতশত মানুষ আমার বাড়িতে ভিড় করছেন। এটা আমার জন্য চরম লজ্জার। আমি মানুষের সামনে মুখ দেখাব কি করে?’

উল্লেখ্য, রোববার সন্ধ্যায় ঢাকা থেকে দুবাইগামী বাংলাদেশ বিমানের ‘ময়ূরপঙ্খী’র ফ্লাইটটি (বিজি-১৪৭) ছিনতাইকারীর কবলে পড়েছিল। প্রায় দুই ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ছিনতাই চেষ্টার অবসান হয়।

কমান্ডো অভিযানে বিমান ছিনতাইকারী তরুণ নিহত হন। সে সময়ে টিকিটে তার নাম মো. মাজিদুল বলে প্রাথমিকভাবে জানানো হয়েছিল। পরে জানানো হয় নিহতের নাম মাহাদী। আর সোমবার র‍্যাব জানায়, কথিত মাহাদী তাদের তালিকাভুক্ত অপরাধী পলাশ আহমেদ।