ঢাবির মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত

692
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগ পরিচালিত মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট(এমটিএম) প্রোগ্রামের তৃতীয় ও চতুর্থ ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষদের অধ্যাপক আব্দুল্লাহ ফারুক মিলনায়তনে এই নবীন বরণ অনুষ্ঠিত হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য কালিপদ হালদার ও বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো আবু তালেব। স্বাগত বক্তব্য দেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম।
 
অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ড. নাসরীন আহমাদ বলেন, কর ব্যবস্থাপনা অর্থনীতির নানা বিষয়ে নির্ধারণী ভূমিকা পালন করে। তাই এ ক্ষেত্রে দক্ষ জনবল তৈরির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই বিভাগ চালু করা হয়েছে। গত বছর বাংলাদেশ ইতিহাসের সর্বোচ্চ বাজেট দিয়েছে। বাজেটকে আরও বড় করতে এই প্রোগ্রামের শিক্ষার্থীরা অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
 
স্বাগত বক্তব্যে অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বলেন, এই বিভাগের সিলেবাস আমরা এমন ভাবে সাজিয়েছি যেন প্রোগ্রাম শেষে এই বিভাগের শিক্ষার্থীরা করকেন্দ্রীক সেবাগুলো দিতে সক্ষম হয়। শিক্ষার্থী দেশের রাজস্ব ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তন আনবে বলে তিনি প্রত্যাশা করেন।
 
কালিপদ হালদার বলেন, বর্তমানে বাংলাদেশ একটি উন্নতির সময় পার করছে। একে কাজে লাগিয়ে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। আমি বিশ্বাস করি, এই প্রোগ্রামের শিক্ষার্থীরা সেই জায়গায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে। ###