নায়িকা বিভ্রাটের ‘দহন’ এ মম!

1645

নির্মাণের আগে নায়িকা নির্বাচন নিয়ে আলোচনায় তুঙ্গে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ছবি ‘দহন’। প্রথমে জানানো হয়, পূজা চেরি ছাড়াও এ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন আরেক নায়িকা। ৩০ এপ্রিল ছবির মহরতে ঘোষণা করা হয়, চ্যানেল আই লাক্সতারকা আজমেরি হক বাঁধন হলেন সেই কাঙ্ক্ষিত পাত্রী। এরপর ২২ মে জানা যায়, ব্যক্তিগত কারণে বাঁধন ছবিটি করছেন না।

তারপরে আন-অফিসিয়ালি উঠে আসে চিত্রনায়িকা পূর্ণিমার নাম। জাজ-পূর্ণিমা দু-পক্ষই ছিল ইতিবাচক। কিন্তু শেষ সময়ে পূর্ণিমা বেঁকে বসেন। জানান, তিনিও থাকছেন না দহন-এ। তাহলে কে হবেন আরেক নায়িকা? একটি সূত্র নিশ্চিত করেছে লাক্সতারকা অভিনেত্রী জাকিয়া বারী মম-ই হচ্ছেন ‘দহন’-এর আরেক নায়িকা!

তবে ‘দহন’-এ মমর অভিনয়ের বিষয়টি নিয়ে এখনই মুখ খুলছেন না কেউ। ছবির পরিচালক রায়হান রাফী বলেন, নতুন যিনি থাকবেন তার সঙ্গে সাইনিং হয়ে গেছে। চমক দিয়ে তার নাম ঘোষণা করতে চাই। তিনি বলেন, উত্তরায় ‘দহন’-এর শুটিং শুরু হবে ৬ জুন। ৫ জুন সবার ফাইনাল লুক টেস্ট হবে। সিয়াম-পূজার সঙ্গে আরেক নায়িকা নিয়েই শুটিং শুরু করবো। তখন জানা যাবে, নতুন কে থাকছে।

মমর বিষয়টি কৌশলে এড়িয়ে গিয়ে রায়হান রাফী বলেন, এটা নিয়ে এখন কিছু বলতে চাইছি না। সময় হলে সবাই জানতে পারবেন।

এ বিষয়ে জানার জন্য মমর সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। তবে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছেন, ‘দহন’-এ নতুন নায়িকা থাকছেন মমই। ছবিতে তাকে একজন সাংবাদিকের চরিত্রে দেখা যাবে।

২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন মম। পরের বছর তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে তার আবির্ভাব ঘটে।

প্রথম ছবিতেই মম লাভ করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর নাটকে নিয়মিত হলেও ২০১৪ সালে জায়েদ খান ও আনিসুর রহমান মিলনের সঙ্গে ‘প্রেম করব তোমার সাথে’ এবং ২০১৫ সালে আরিফিন শুভ সঙ্গে ‘ছুঁয়ে দিলে মন’ ছবিগুলোতেও কাজ করেন।

জানা গেছে, ‘দহন’ একটি সামাজিক ও রাজনৈতিক গল্পের ছবি। ছবিতে সিয়ামকে দেখা যাবে নেশাগ্রস্ত যুবকের চরিত্রে। আর পূজাকে দেখা যাবে গার্মেন্টস কন্যার চরিত্রে। আরও থাকবেন ফলজুর রহমান বাবু। এটি কোনো যৌথ প্রযোজনার ছবি নয়। এককভাবে ছবিটি প্রযোজনা করছে দেশের শীর্ষ চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।