দরিদ্র প্রসূতি ও নবজাতকের মাঝে রোটারি ক্লাবের খাদ্য-বস্ত্র বিতরণ

1096

সমাজের অসহায়-দরিদ্র প্রসূতি মা ও নবজাতকের মাঝে খাবার ও কাপড় বিতরণ করেছে রোটারি ক্লাব। রোটারি ক্লাব অব দিলকুশার উদ্যোগে নগরীর আরও ১০টি ক্লাবকে সঙ্গে নিয়ে এ উদ্যোগটি বাস্তবায়ন করা হয়েছে। রাজধানীর মগবাজারে কমিউনিটি হাসপাতালে শনিবার এ আয়োজন অনুষ্ঠিত হয়।

সেবামূলক এ আয়োজনে সভাপতিত্ব করেন রোটারি ক্লাব দিলকুশার সাবেক সভাপতি রোটারিয়ান কবি শিমুল পারভীন। অনুষ্ঠানে রোটারির জেলা নেতৃবৃন্দ ও বিভিন্ন ক্লাবের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

2এ আয়োজন প্রসঙ্গে শিমুল পারভীন বলেন, ‘রোটারি সবসময়ই মানুষের সেবা করে থাকে। নিজেদের মাঝে ফেলোশিপ তৈরির পাশাপাশি সমাজের অবহেলিত মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে আমরা সবসময়ই চেষ্টা করে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘রোটারি ক্লাব থেকে আমরা সারাদেশে গরিব-ক্যানসার রোগীদের চিকিৎসা সহায়তা প্রদান, অসহায় দরিদ্র মেয়েদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণসহ নানা কর্মকাণ্ড পরিচালনা করি। আমাদের এ উদ্যোগ সবসময়ই অব্যাহত থাকবে। ‘

প্রতিমাসে রোটারি ক্লাব অব দিলকুশা আরও দশটি ক্লাবকে সঙ্গে নিয়ে এ আয়োজন পরিচালনা করে থাকে।

প্রসঙ্গত, আন্তর্জাতিক সংগঠন রোটারি ইন্টারন্যাশনালের আওতায় বাংলাদেশে রোটারি ক্লাবগুলো কাজ করে যাচ্ছে। সম্পূর্ণ স্বেচ্ছাশ্রম ও নিজস্ব অর্থায়নে তারা তাদের সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। পোলিওমুক্ত বাংলাদশে গঠনের পেছনেও রোটারির অবদান সবচেয়ে বেশি। দেশের উন্নয়নে এ ক্লাবের সদস্যরা সবসময়ই সচেষ্ট।

30515776_2128129197205208_562057987498180608_o