টাইগারদের শ্রীলংকা সফর : নিরাপত্তা নিয়ে চিন্তায় বিসিবি

ইংল্যান্ড বিশ্বকাপের পরই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওয়ানডে সিরিজ খেলতে

754

টাইগারদের শ্রীলংকা সফর : নিরাপত্তা নিয়ে চিন্তায় বিসিবি

ঢাকা: শ্রীলংকায় সন্ত্রাসী হামলার প্রভাব পড়েছে সবখানে। ইংল্যান্ড বিশ্বকাপের পরই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওয়ানডে সিরিজ খেলতে যাবে শ্রীলংকা। ওই সফরের জন্য সম্ভব্য (২৫, ২৭ ও ২৯ জুলাই) একটি সময়ও নির্ধারণ করা আছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনই সেখানকার নিরাপত্তা নিয়ে চিন্তায় পড়ে গেছে।

শ্রীলংকার আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের এক মসজিদে সন্ত্রাসী হামলা হয়। বাংলাদেশ ক্রিকেট দল ওই হামলার খুব কাছে ছিল। এরপর আয়ারল্যান্ড এবং বিশ্বকাপে বাংলাদেশ নিজ খরচে নিরাপত্তার ব্যবস্থা করেছে। লংকা সফর নিয়েও চিন্তার কথা জানিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী।

সম্প্রতি শ্রীলংকার গির্জায় সন্ত্রাসী হামলায় তিনশ’র বেশি মানুষ মারা গেছেন। জুলাইয়ের শেষের দিকে শ্রীলংকা সফর নিয়ে বিসিবি তাই এরই মধ্যে বিভিন্ন কতৃপক্ষের কাছ থেকে পরামর্শ নিচ্ছে। শ্রীলংকায় হামলার পরপরই পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল সফর বাতিল করায় সেটা আরও বেড়েছে।

ওই সফর নিয়ে বিসিবি’র প্রধান নির্বাহি বলেন, ‘আমরা ওই ঘটনার পর সফর নিয়ে চিন্তিত। আমরা পররাষ্ট্র মন্ত্রনালয় এবং শ্রীলংকায় অবস্থিত বাংলাদেশের দূতাবাসের কাছ থেকে এ বিষয়ে পরামর্শ নিচ্ছি। চলতি মাসে এশিয়া ক্রিকেট কাউন্সিলের সঙ্গে বৈঠকের পর আমরা শ্রীলংকার বোর্ডের সঙ্গে আলাপ করবো।’