জিম্বাবুয়ে সিরিজে নায়কের ভুমিকায় থাকতে চান মিঠুন

635

এশিয়া কাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন মোহাম্মদ মিঠুন। ফলে জিম্বাবুয়ে সিরিজ নিয়ে এখন অনেক বেশি আত্মবিশ্বাসী। সবচেয়ে বড় ব্যাপার দল থেকে বাদ পড়বেন, এ ভয়টা আপাতত পেছনে ফেলেছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। আগের মিঠুনের আত্মবিশ্বাস ছিল তলানিতে, কিন্তু এখনকার মিঠুন, পরিণত, আত্মবিশ্বাসী। নিজের সামর্থ্যের প্রমাণ দিতে পারার সেই আত্মবিশ্বাস। মোহাম্মদ মিঠুন রোববার দুপুরে মিরপুরে নিজের পার্থক্যটা এভাবেই জানান। এশিয়া কাপের পর তিনি যে আগের চেয়ে অনেক বেশি নির্ভার।

নিজের পরিবর্তন নিয়ে তিনি বলেন, “পরিবর্তন আসলে ওই রকম কিছু নয়। আগের মতোই আছি। কেবল আত্মবিশ্বাসটাই বেড়েছে।” অথচ এশিয়া কাপের আগেও মিঠুনের মধ্যে একটা জড়তা কাজ করত। মূল কারণ, জাতীয় দলে জায়গাটা পাকাপোক্ত ছিল না। এশিয়া কাপে ভালো ব্যাটিংয়ের পুরস্কার পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে জাতীয় দলে জায়গা করে নিয়ে।

ক্যারিয়ারের প্রথমবার টানা দুটি সিরিজে দলে নিজের জায়গা পাওয়া নিয়ে রোমাঞ্চিত তিনি। এ বিষয়ে বলেন, “আগে একটা জড়তা কাজ করত। না পারলে আবারও দলের বাইরে, এই চিন্তা কাজ করত। এখন সেটা আপাতত নেই। আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য এসেছে। এখন আত্মবিশ্বাস আছে এই পর্যায়ে ভালো করতে পারব।”

এশিয়া কাপের সাফল্য ধরে রেখে মিঠুনের স্বপ্নটা অনেক উপরে। ধারাবাহিক পারফরম্যান্স দেখিয়ে তিনি বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছেন। অবশ্য এ বিষয়েএখনই ভাবতে চান না তিনি। মিঠুন বলেন, “আমি আসলে ম্যাচ ধরে ধরে পরিকল্পনা করি। একটা সিরিজ শেষ হয়েছে। আপাতত জিম্বাবুয়ে সিরিজ নিয়ে চিন্তা করছি। বিশ্বকাপের এখনো অনেক সময় বাকি। এর মধ্যে সুস্থ থাকতে হবে, পারফর্ম করতে হবে। যদি ম্যাচ বাই ম্যাচ, সিরিজ বাই সিরিজ ভালো করতে থাকি, তাহলে আমি বিশ্বকাপে সুযোগ পাব। আর বিশ্বকাপের স্বপ্ন তো সবারই থাকে। আমারও স্বপ্ন আছে বিশ্বকাপে খেলার। তবে তার আগে অনেকগুলো ধাপ পার করতে হবে।”

এছাড়া জিম্বাবুয়ে সিরিজে নিজের পরফরম্যান্স নিয়ে তিনি বলেন, “নিজের মধ্যে আত্মোবিশ্বাস বেড়েছে। জিম্বাবুয়ে সিরিজেই দলের জন্য ভালো কিছু করে স্বারণীয় করে রাখতে চাই। দলের জয়ের প্রধান ভুমিকায় থাকতে চাই আমি।”