ছেলেকে সেঞ্চুরি উপহার দিলেন ইমরুল কায়েস

815

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচেই দলকে অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিলেন ওপেনার ইমরুল কায়েস। ওয়ানডে ক্যারিয়ারে এটি ইমরুলের তৃতীয় সেঞ্চুরি। রোববার মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে যখন একে একে উইকেট পড়ছে, ইমরুল তখন এক পাশের উইকেট আগলে রেখে দুর্দান্ত ব্যাট করেন।

১১৮ বলে ১০০ রান পূর্ণ করেন ৮ বাউন্ডারি ও তিন ছক্কায়। সেঞ্চুরি পূর্ণ করে দারুণ ভঙ্গিতে উদযাপন করেন ৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান। কয়েক দিন আগেই ছেলে ছেলের বাবা হয়েছেন ইমরুল। সেঞ্চুরিটা নিজেরে ছেলেকেই উপহার দেন তিনি। গত বছর সর্বশেষ ওয়ানডে মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন ইমরুল। প্রায় এক বছর পর রঙীন পোশাকে শতকের দেখা পেলেন তিনি।

ইমরুলের সেঞ্চুরিতে ৪৩ ওভারে ৬ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ২০৩ রান। ইমরুল ১০৪ ও সাইফউদ্দিন ২৭ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন।

ইমরুল গত ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের সঙ্গে ছিলেন। কিন্তু মাঠে নামার সুযোগ পাননি। এশিয়া কাপের দলেই রাখা হয়নি তাকে। পরে জরুরি পরিস্থিতিতে দেশ থেকে উড়িয়ে নেয়া হয় তাকে। যদিও তিন ম্যাচ খেলার সুযোগ পেলেও ওপেনিংয়ে ব্যাট করতে পারেননি। আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করেছেন ৬ নম্বরে। ওই ম্যাচেই নিজেকে চেনান ৭২ রান করে।

২০০৮ সালের ১৪ অক্টোবর চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ইমরুল কায়েসের। সেই থেকে জাতীয় দলের বাঁহাতি ওপেনার এখন পর্যন্ত ৩৪ টি টেস্ট খেলে তিন সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরিতে করেছেন এক হাজার ৬৭৯ রান। এছাড়া এই ম্যাচের আগে ৭৩ ওয়ানডে খেলে ইমরুল করেছেন দুই সেঞ্চুরি ও ১৫টি হাফসেঞ্চুরিতে দুই হাজার ৮১ রান।