চমকে দিলেন মিসির আলি

671

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘দেবী’। এই চলচ্চিত্রে আলোচিত ‘মিসির আলী’ চরিত্রে অভিনয় করেছেন অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী। মঙ্গলবার রাতে প্রকাশ হয়েছে ছবিটির প্রথম ঝলক। সেখানে দেখা যাচ্ছে মিসির আলী রূপী চঞ্চল চৌধুরীকে।

ফেসবুকে জয়া আহসান, ‘দেবী’র প্রথম ঝলক প্রকাশ করে লিখেছেন, হুমায়ূন আহমেদের মিসির আলি চরিত্র আমাদের প্রতিটি বাঙালির সাথে ওতোপ্রোতো ভাবে জড়িয়ে। আমি গর্বিত মিসির আলিকে এই প্রথমবার রূপোলী পর্দায় নিয়ে আসতে পেরে। ‘দেবী’ মিসির আলি সিরিজের প্রথম গল্প, আমি বিশ্বাস করি মিসির আলি, রানু, নীলু ও আনিসদের সাথে আপনারা আবারও একাত্ম হতে পারবেন।’

চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘জীবনের খেলাগুলো জটিল অঙ্কের মত, কখনো সমাধান হয় ,আবার কখনো সমাধান হয়েও হয় না।এবার রহস্যের পর্দা উন্মোচন করা যাক!’

সরকারি অনুদানে তৈরি হয়েছে ‘দেবী’ চলচ্চিত্রটি। এই ছবির প্রযোজক চিত্রনায়িকা জয়া আহসান। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ‘সি-তে সিনেমা’। পরিচালক অনম বিশ্বাস।

‘মিসির আলী’ চরিত্রে চঞ্চল চৌধুরী ছাড়াও ‘দেবী’ ছবিতে ‘রানু’ চরিত্রে অভিনয় করছেন জয়া আহসান। রানুর স্বামী আনিসের চরিত্রে অনিমেষ আইচ, নীলু চরিত্রে শবনম ফারিয়া আর আহমেদ সাবেরের চরিত্রে দেখা মিলবে ইরেশ যাকেরের।