‘গাজীপুর নির্বাচনে হস্তক্ষেপ করছে না সরকার’

634

গাজীপুর সিটি কর্পোরেশনের আজকের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী জাহাঙ্গীর আলমের বিজয়ের বিষয়ে ১০০ ভাগ আশাবাদ প্রকাশ করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ নির্বাচনে সরকারের হস্তক্ষেপের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার নির্বাচন কমিশনকে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে সহায়তা করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, দলের বিশেষ বর্ধিত সভার অংশ হিসেবে আগামী ৩০ জুন ও সাত জুলাই ইউনিয়ন পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদক এবং চেয়ারম্যানদের সঙ্গে বসবেন সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলের সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গাজীপুর সিটি কর্পোরেশনের আজকের নির্বাচন নিয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, রংপুর, কুমিল্লা, খুলনায় যেমন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তেমনি গাজীপুরেও অবাদ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার এতে কোনো হস্তক্ষেপ করছে না। বরং নির্বাচন কমিশনকে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে সহায়তা করছে। জনগণকে স্বতঃস্ফুর্তভাবে যাকে খুশি তাকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।