শুরু হচ্ছে ক্যালিগ্রাফি বিষয়ক কর্মশালা

5514

ঢাকায় শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী ক্যালিগ্রাফি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা। বাংলা ও আরবি ক্যালিগ্রাফি নিয়ে এ কর্মশালাটি অনুষ্ঠিত হবে। এতে ড্রয়িং, কম্পোজিশন ও পেইন্টিং শেখানো হবে বলে জানিয়েছে আয়োজকরা। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট প্রদানের পাশাপাশি বাছাইকৃত ক্যালিগ্রাফি নিয়ে প্রদর্শনীরও আয়োজন করা হবে।

আগামী ২৪-১৮ মার্চ রাজধানীর এশিয়াটিক সোসাইটি (নিমতলি, বঙ্গবাজারের পাশে) কর্মশালাটি অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে। এ কর্মশালায় প্রশিক্ষণ দিবেন ক্যালিগ্রাফি শিল্পী মাহবুব মুর্শিদ। অতিথি প্রশিক্ষক হিসেবে থাকবেন খ্যাতিমান ক্যালিগ্রাফি শিল্পী আরিফুর রহমান ও বশির মেসবাহ।

আয়োজকরা জানান, সম্ভাবনাময় ক্যালিগ্রাফি শিল্পকে আরো বেগবান করতে এ প্রয়াস। সে লক্ষ্যে পরবর্তী কয়েক মাসে আরও কয়েকটি প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করবে তারা। প্রশিক্ষণ থেকে বাছাইকৃত ক্যালিগ্রাফি নিয়ে দেশে এবং বিদেশে ক্যালিগ্রাফি উৎসব করবে।

৫০ জন শিক্ষার্থী এ কর্মশালায় অংশ নিতে পারবে। ২৫০০ টাকা (ছাত্র ছাত্রীদের জন্য) ও ৩০০০ টাকার (পেশাদারদের জন্য) বিনিময়ে এ কর্মশালায় নিবন্ধন করা যাবে। আগামী ২২ মার্চ নিবন্ধনের শেষ তারিখ।

প্রশিক্ষণ সংক্রান্ত যেকোনো বিষয়ে জিজ্ঞাসার জন্য 01630 77 09 68, 01711 35 68 52 নাম্বারে কল করে বিস্তারিত জানা যাবে। নিবন্ধন করা যাবে এই লিংকে: https://goo.gl/forms/1jbvTAFDIO