এসপি বাবুল আক্তারকে অব্যাহতি

1060

এখন রিপোর্ট।।

এসপি বাবুল আকতারকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ পুলিশ। সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে তার অব্যাহতি পাওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া যায়।

বাবুল আকতারের এই অব্যাহতির ফলে তাকে কেন্দ্র করে বেশ কিছু দিন ধরে চলে আসা নাটকের আপাত অবসান হলো। চট্টগ্রামে দুর্বৃত্তদের গুলিতে তার স্ত্রী খুন হওয়ার পর তাকে ঘিরে ওই নাটক জমে ওঠে।

এর আগে তিনি অব্যাহতি পত্র  ফিরিয়ে নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। সেখানে তিনি লিখেন- ‘গত ২৪ জুন পরিস্থিতির শিকার হয়ে অনিচ্ছাকৃতভাবে, বাধ্য হয়ে আমাকে চাকরির অব্যাহতি পত্রে স্বাক্ষর করতে হয়। স্বেচ্ছায় দাখিল করিনি’।গত ৯ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর লিখিত আবেদন পত্রে এমনই উল্লেখ করেছেন স্ত্রী মিতু হত্যাকাণ্ডের পরে চাকরি নিয়ে জটিলতায় পড়া এসপি বাবুল আক্তার।

৯ আগস্ট এসপি বাবুল আক্তারের লেখা আবেদন পত্রটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ‘রিসিভ’ করে। এর আগে ৪ আগস্ট পুলিশ সদর দফতরে কাজে যোগদানের অনুমতি চেয়ে আবেদন করেন। যেখানে এসপি বাবুল আক্তার বলেন, Duties resume (দায়িত্বে পুনর্বহাল) করতে চাই। সংশ্লিষ্ট দফতরের দায়িত্বশীল ব্যক্তিদের স্বাক্ষরিত ‘রিসিভ’ করা দুটি আবেদনপত্রই পাওয়া গেছে। সরকারদলীয় এক নেতার কাছ থেকে আবেদনপত্র দুটি পাওয়া গেছে।

তবে  তাকে অব্যহতি দেয়ার মধ্য দিয়ে ‘বাবুল আক্তার নাটকের’ আপাতত অবসান হলো।