আম্পায়ারকে গালাগাল করলেন সাকিব!

766

ম্যাচের দ্বিতীয় ইনিংসের প্রথম ওভার চলছিল তখন। ওভারের পঞ্চম বলে ঢাকা ডায়নামাইটসের পেসার আবু জায়েদ রাহি এলবিডব্লুর আবেদন করেন খুলনা টাইটানসের ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচারের বিপক্ষে। আম্পায়ার খালেদ মাহমুদ এই আবেদনে সাড়া দেননি। আম্পায়ারের কাছে তখনই ছুটে যান অধিনায়ক সাকিব আল হাসান এবং বোলার রাহিও।

কেন আবেদেনে সাড়া দেননি আম্পায়ারের কাছে তা জানতে চান ঢাকার খেলোয়াড়রা। তা নিয়ে কিছুক্ষণ তর্কও করেন তাঁরা।  কিন্তু আম্পায়ার তাঁর সিদ্ধান্তে অটল থাকেন।  একপর্যায়ে আম্পায়ারকে আঙুল তুলে কর্কশ ভাষায় কিছু একটা বলেছিলেন সাকিব। ভিডিও ফুটেজে দেখা যায়, পরে সাকিব আম্পায়ারকে গালাগাল করে চলে যান।

এর জন্য শাস্তির মুখে পড়তে হতে পারে ঢাকা অধিনায়ককে। হয়তো ম্যাচ ফি জরিমানা হতে পারে। বড় কোনো শাস্তি হলে ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি। অবশ্য তা নির্ভর করবে ম্যাচ রেফারির রিপোর্টের ওপর। তাঁর রিপোর্টের ভিত্তিতে বিপিএলের ডিসিপ্লিনারি কমিটি সিদ্ধান্ত নেবে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে কী শাস্তি দেওয়া হতে পারে।

অবশ্য সাকিবের ক্ষেত্রে এমন ঘটনা নতুন নয়। কখনো জাতীয় দলের হয়ে, আবার কখনো ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন সময়ে এমন খারাপ আচরণ করে শাস্তি পেতে হয়েছিল। এবার তিনি কেমন শাস্তি পান সেটাই এখন দেখার।