অস্ত্র ছেড়ে দিলে চাকরি দেওয়া হবে: সেতুমন্ত্রী

862

সড়ক ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামে এখনও যারা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত আছেন, তারা অস্ত্র ছেড়ে দিলে যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়া হবে। আজ বুধবার দুপুরে বান্দরবান জেলা আওয়ামী লীগের এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পার্বত্য চট্টগ্রামে বিবদমান বিভিন্ন আঞ্চলিক গ্রুপ এবং বিপথগামী তরুণদের উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, অস্ত্র কোন দিন শান্তি আনে না। আপনি যার জন্য অস্ত্র মজুদ করছেন, একদিন তার পাল্টা আঘাতে আপনি নিজেই নিশ্চিহ্ন হয়ে যাবেন।

তিনি বলেন, আমাদের হাতে হাত রাখুন। আমরা সন্ত্রাস, মাদক ও ইয়াবামুক্ত পার্বত্যাঞ্চলে শান্তির ধারা বইয়ে দেবো। যারা কর্মহীন- সুপথে ফিরে এলে আমরা বন্ধুর মত আপনাদের পাশে দাঁড়াবো।

ওবায়দুল কাদের বলেন, নেত্রী (শেখ হাসিনা) পাহাড়ের মানুষকে ভালোবাসেন বলেই শত বাধা পেরিয়ে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি করেছেন। এ অঞ্চলের মানুষের মুখে হাসি ফোটানোর জন্যে ধাপে ধাপে চুক্তির পুর্ণাঙ্গ বাস্তবায়ন করা হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমাদের এবারের মেয়াদকালের মধ্যেই শান্তিচুক্তির প্রায় সবটাই বাস্তবায়ন করা হবে।

এ সময় পার্বত্য চট্টগ্রামে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে সড়ক ও সেতুমন্ত্রী বলেন,

এ ছাড়াও দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে সাধারণ সম্পাদক বলেন, আগামীবার নির্বাচনে জিতলে হলে নেতাকে ছেড়ে দিয়ে জনগণের পাশে দাঁড়ান। তাদের সমস্যা সরকারকে জানান। স্থানীয় চাহিদা জানা গেলে সরকার সুষম উন্নয়ন পরিকল্পনা করতে পারবে।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় আরো বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম।