অনুমতি পেল ‘সনাতন গল্প’

770

শুধু মঞ্চ নয়, টেলিভিশন ও বড় পর্দার জনপ্রিয় মুখ মাসুম আজিজ। তিনি শুধু অভিনেতা নন নির্মাতাও। নতুন খবর হলো ২০ বছর পর সেন্সর পেয়েছে মাসুম আজিজ পরিচালিত সরকারি অনুদানের সিনেমা ‘সনাতন গল্প’। না, এতো বছর সেন্সরে আটকে ছিল না ছবিটি। এর নির্মাণ শুরু হয়েছিল কুড়ি বছর আগে। ১৯৯৭ সালে ‘সনাতন গল্প’ নামের সিনেমা নির্মাণ শুরু করেন তিনি। ১৯৯৬-৯৭ অর্থ বছরে সরকারি অনুদান পাওয়া সিনেমাটির কাজ এগোয়নি নানা জটিলতার কারণে। সেই ছবি এবার সেন্সর ছাড় পেয়েছে।

সেন্সর বোর্ডের সচিব মুন্সি জালাল উদ্দিন জানান, বুধবার সিনেমাটির ছাড়পত্রটি সাক্ষরিত হয়েছে। ৯ এপ্রিল ছবিটি সেন্সর ছাড় দেওয়ার সিদ্ধান্ত হয়। সেন্সর পেয়ে এখন মুক্তির অপেক্ষায় ‘সনাতন গল্প’।

২০১৫ সালে পুনরায় সিনেমাটির কাজ নতুন করে শুরু করেন নির্মাতা। ২০১৭ সালে এর দৃশ্যধারণের কাজ শেষ হয়। তবে আগের অভিনয়শিল্পীরা এতে আর অভিনয় করেননি। সিনেমাটির প্রধান তিন চরিত্র সাধু, সনাতন ও লক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে উৎস, শ্যামল মাওলা ও প্রসূণ আজাদ। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জয়রাজ, তুষার মাহমুদ, রাজা হাসান প্রমুখ।

২০ বছর পর সম্প্রতি সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়। সিনেমাটি সেন্সর বোর্ডে প্রদর্শিত হওয়ার পর ছাড়পত্র প্রদান করেছে বলে জানিয়েছেন সেন্সর বোর্ড সূত্র।

একটি নৌকা নির্মাণ করতে গিয়ে নানা সমস্যার সম্মুখীন হন মিস্ত্রীরা। তাদের নৌকা নির্মাণ এবং সাধু, সনাতন ও লক্ষ্মীর ত্রিভুজ প্রেমের গল্প নিয়েই এগিয়েছে ‘সনাতন গল্প’ সিনেমাটির কাহিনি।