শ্রীলঙ্কাকে ১৭৫ রানের লক্ষ্য ভারতের

511

নিদাহাস ট্রফির উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার সামনে ১৭৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ভারত। শেখর ধাওয়ানের ৯০ রানের ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান তুলেছে এশিয়ার পরাশক্তিরা।

৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে শুরুতেই বিপদে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে দলকে টেনে তোলার দায়িত্ব নেন শেখর ধাওয়ান আর মনিষ পান্ডে। তৃতীয় উইকেটে তারা যোগ করেন ৯৫ রান।

৩৫ বলে ৩৭ করে মনিষ পান্ডে ফিরলেও ধাওয়ান এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। শেষ পর্যন্ত তার ইনিংসটি থেমেছে ৯০ রানে। ৪৯ বলের ইনিংসে ৬টি করে চার-ছক্কা হাঁকান ভারতীয় এই ওপেনার।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি নেই। নিদাহাস ট্রফিতে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। কলম্বোয় নিদাহাস ট্রফির উদ্বোধনী ম্যাচে মারকুটে এই ওপেনার শুরুতেই ধরেন সাজঘরের পথ, আউট হন শুন্য রানে।

ইনিংসের চতুর্থ বলে লঙ্কান পেসার দুষ্মন্ত চামিরাকে তুলে মেরেছিলেন রোহিত। ক্যাচটি তালুবন্দী করে নিতে ভুল করেননি জীবন মেন্ডিস। পরের ওভারের শেষ বলে নুয়ান প্রদীপ বোল্ড করে দেন সুরেশ রায়নাকে। বাঁহাতি এই ব্যাটসম্যান করেন ১ রান।

শ্রীলঙ্কার পক্ষে ৩৩ রানে ২টি উইকেট নেন দুষ্মন্ত চামিরা। একটি করে উইকেট নুয়ান প্রদীপ, জীবন মেন্ডিস আ দানুষ্কা গুনাথিলাকার।