নওগাঁয় শান্তিপূর্ন ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ

638

 

নওগাঁ প্রতিনিধি: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে নওগাঁয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নওগাঁয় সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত এই ভোট গ্রহণ চলে। এখনো পযর্ন্ত জেলার কোন কেন্দ্রে কোন প্রকারের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে পুরুষ ও নারি ভোটারদের। জেলার ১০টি উপজেলার মোট ৬০৮টি ভোট কেন্দ্রে ৪ হাজার ৫৭৫টি বুথে ভোটগ্রহণ চলে।

১০টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

১০টি উপজেলায় ১৬ লাখ ৯১ হাজার ১৬০ জন ভোটার রয়েছেন। স্ব স্ব প্রার্থীরা ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ন হলে বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তারা। উৎসক মুখর পরিবেশে সকাল থেকে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করছেন। তবে তুলনামূলক ভাবে মহিলা ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

বেলা যতই বাড়তে থাকে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ততই বাড়তে থাকে। প্রতিটি কেন্দ্র নিরাপত্তা ব্যাবস্থা ছিল কড়াকড়ি । নওগাঁ পোরশা উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহ মুনজুর মোর্শেদ চৌধুরী বলেন ভোটাররা ব্যাপক উৎসাহ আর উদ্দিপনার মধ্যে দিয়ে ভোট প্রদান করছেন। এখন পর্যন্ত আমার উপজেলার প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তবে শেষ পর্যন্ত যদি সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় তাহলে আমি শতভাগ বিজয়ী হবো।

নওগাঁর পোরশা উপজেলার পোরশা হাই মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ফয়সাল আলম বলেন খুব সুন্দর ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আশা করছি শেষ পর্যন্ত শতকরা ৬০-৭৫ভাগ ভোট পড়বে।