যশোর রোডের গাছ কাটার প্রতিবাদে শাহবাগে নাগরিক সমাবেশ

600

যশোর রোডের শতবর্ষী গাছ কেটে ফেলার সরকারী সিদ্ধান্তের প্রতিবাদে আজ শুক্রবার বিকাল ৩ টায় শাহবাগে এক নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন গনসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি ও মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরের সাবেক চেয়ারম্যান আমিরুল আলম খান। এছাড়া আরও অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন ফারুক ওয়াসিফ, আকরামুল হক, আমজাদ হোসেন, অরুপ রাহী, মাহাদী হাসান সুমন, বিথী ঘোষ এবং মোঃ রবিন আহসান সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা উন্নয়নের নামে পরিবেশ বিধ্বংসী নানা পরিকল্পনা হাতে নিয়ে সরকার প্রাকৃতিক পরিবেশকে বসবাসের অযোগ্য করে তুলছে বলে অভিযোগ করেন। ফ্লাইওভার তৈরী, ভবন নির্মান, সড়কের উন্নয়ন এবং বিদ্যুৎকেন্দ্র স্থাপনের নামে সরকার বনভূমির যে ক্ষতিসাধন করছে এর দায় সরকার এড়াতে পারেনা বলে মন্তব্য করেন তারা।

এছাড়াও যশোর রোডের গাছগুলো কী কী কারনে কাটা যাাবে না এবং এগুলো কাটলে কী ধরনের পরিবেশ বিপর্যয় হতে পারে তা তুলে ধরে বক্তারা জনগনকে এই ধরনের পরিবেশ বিধ্বংসী সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।