৪ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

798

সাভার, নোয়াখালী, গাজীপুর ও লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১৩ জন। রোববার রাত থেকে থেকে সোমবার দুপুর পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

ঢাকা

ঢাকার সাভার উপজেলায় পিকআপ ও ট্রাকের মধ্যে সংঘর্ষে প্রকৌশলীসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন।

সোমবার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কে সাভারের বলিয়ারপুর এসএন সিএনজি পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মীর আখতার গ্রুপের প্রকৌশলী জহুরুল ইসলাম (৫৫), পিকআপের চালক খলিলুর রহমান (৬৫) ও যাত্রী নুরুন্নবী।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী জানান, মীর আখতার গ্রুপের পিকআপে করে তিনজন সিরাজগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলেন। পথে বলিয়ারপুরে সিএনজি পাম্পের সামনে ট্রাকের সঙ্গে পিকআপটির সংঘর্ষ হয়। এতে পিকআপটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই পিকআপের চালক ও দুই যাত্রী নিহত হন।

খবর পেয়ে সাভার মডেল থানার পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় বলে জানান এসআই।

আহতদেরও চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে সাভার মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

নোয়াখালী

নোয়াখালীর সেনবাগে সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপ ভ্যানের সংঘর্ষে একই পরিবারের দুইজনসহ মোট তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় আরো দুইজন আহত হয়েছেন।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ফেনী-নোয়াখালী মহাসড়কের সেনবাগ রাস্তার মাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

হাইওয়ে পুলিশের পরিদর্শক (তদন্ত) শাহজাহান খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সংঘর্ষে ঘটনাস্থলেই একজন নিহত হয়েছেন। হাসপাতালে নেয়ার পর আরো দুজনের মারা য়ায়।

গাজীপুর

গাজীপুর সিটি কপোরেশনের (জিসিসি) জিরানী এলাকায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় নিরাঞ্জন সরকার (৩৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। সোমবার সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাসুদেব সিনহা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় জয়দেবপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

লালমনিরহাট

আদিতমারী উপজেলার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের আদিতমারী বিদ্যুৎ সাব স্টেশন এলাকায় ট্রাকের ধাক্কায় আলমগীর হোসেন (১৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আটোরিকশার ছয় যাত্রী।

আহতরা হলেন- আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ি গ্রামের শিবরামের মেয়ে মুক্তা রানী (২৪), মহিষাশ্বর গ্রামের গনেশ চন্দ্রের ছেলে প্রাণেস্বর রায় (৪০) ও তার ভাই রতুল চন্দ্র (৩৫), টেপা পলাশী গ্রামের রহমত আলীর ছেলে আব্দুল খালেক (৩৫), একই উপজেলার মহিষখোচা গ্রামের আলম মিয়ার স্ত্রী আরফিনা বেগম (৩০) ও কালীগঞ্জ উপজেলার দুহুলী গ্রামের জুয়েল মিয়া (১৮)।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।