ছবিযুক্ত টয়লেট পেপার কিনছে ট্রাম্পবিরোধীরা!

935

বহুল আলোচিত সমালোচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রায় প্রতিদিনই তাকে নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ ছাপা হয় আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন দেশের পত্র পত্রিকায়। কারণ তিনি স্বাভাবিক বিষয় আশয়কে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে নিজের ইচ্ছামতো অনেক কাজ করেন এবং কথা বলেন।

তাকে ব্যঙ্গ করে এবার বাজারে ছাড়া হয়েছে তার ছবিযুক্ত টয়লেট পেপার। আর তা ছড়িয়ে পড়েছে খোদ যুক্তরাষ্ট্রের বাজারে। জানা গেছে, ওই টয়লেট পেপার বাজারে ছেড়ে চীনের কয়েকটি কোম্পানি।

যুক্তরাষ্ট্রের বাজারে ২টি ট্রাম্প টয়লেট পেপার রোলের দাম প্রায় দশ ডলার, ৫টি ট্রাম্প টয়লেট পেপার রোলের মূল্য ১৬.৯৫ ডলার এবং ১০টি ট্রাম্প টয়লেট পেপার রোলের মূল্য ২৬.৯৫ ডলার নির্ধারণ করা হয়েছে। এই টয়লেট পেপারের প্রত্যেকটি শিটে রয়েছে ট্রাম্পের ছবি।

ট্রাম্পবোরোধীরা দেদারছে ওই টিসু পেপার কিনছেন বলে জানা গেছে। ট্রাম্পবিরোধী এই আন্দোলনে চীনের আরো কয়েকটি কোম্পানির স্লোগান, ‘ডাম্প উইথ ট্রাম্প’।

সম্প্রতি চীনের ওপর ক্ষোভ প্রকাশ করেন ট্রাম্প। তার অভিযোগ ছিল, আমেরিকার কর্মসংস্থান চুরি করে আমেরিকার বাজারই দখলে নিয়েছে চীন। তিনিই চীনের সঙ্গে বাণিজ্য যুদ্ধ শুরু করে দিয়েছেন। এসব কারণে প্রতিবাদ জানাতেই চীনের বিভিন্ন কোম্পানি ওই টয়লেট পেপার তৈরি করেছে।