‘সরকার রাজনীতির দাবা খেলায় আটকে গেছে’

1191

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ছাড়া সরকার চলমান সংকট থেকে বের হতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেছেন, রাজনীতিতে সরকার অচলাবস্থার সৃষ্টি করেছে এবং এতে তারা আটকে গেছে। সেখান থেকে তারা এক পাও বের হতে পারবে না। জাতীয় প্রেস ক্লাবে শুক্রবার নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বর্তমান রাজনৈতিক সংকটকে দাবা খেলার সাথে তুলনা করে সাবেক মন্ত্রী বলেন. দাবা খেলায় কোনো কোনো সময়ে অচলাবস্থার সৃষ্টি হয়। যখন কোন পক্ষ কেউ কাউকে হারাতে পারে না আবার নতুন চাল দেওয়ার অবস্থাও থাকেনা। দাবার মতো সরকারও রাজনীতির দাবা খেলায় আটকে আছে। এই অবস্থা থেকে উত্তরণের একটি মাত্র উপায় হচ্ছে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তাকে মুক্তি দিয়ে এদেশের একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে হবে। আগামীতে এক তরফা নির্বাচন সরকার করলে তার পরিণতি শুভ হবে না বলেও হুশিয়ারি দেন তিনি।

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাসাসের শাহরিয়া ইসলাম শায়লা প্রমূখ বক্তব্য রাখেন।