শুভ জন্মদিন ফারুক

995

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা ফারুকের জন্মদিন আজ। ১৯৪৮ সালের ১৮ আগস্ট তিনি জন্মগ্রহণ করেন। তবে ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুর প্রয়াণের পর আর কখনোই নিজের জন্মদিন বিশেষভাবে উদযাপন করেননি এই নায়ক।

এমনকি ছোটবেলা থেকেই তার জন্মদিন বিশেষভাবে উদযাপিত হতো না। কারণ মাত্র আট বছর বয়সে ফারুক তার মা আফজালুন্নেসাকে হারিয়েছেন। মাকে হারানোর পর থেকেই যেন ফারুক জীবন সংগ্রামে পড়ে যান। তাই জন্মদিন নিয়ে কখনোই তার বিশেষ কোনো আগ্রহ ছিল না।

এ বিশেষ দিনে দুটি তারকা আড্ডার অনুষ্ঠানে হাজির হবেন মিয়া ভাই খ্যাত চিত্রনায়ক ফারুক। আজ রাত ১০টায় বেসরকারি টিভি চ্যানেল আরটিভির ‘এবং পূর্ণিমা’ অনুষ্ঠানে ফারুক তার জীবনের পছন্দ-অপছন্দ, ভালো লাগা, মন্দ লাগাসহ নানা বিষয় নিয়ে কথা বলবেন। পূর্ণিমার উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করছেন সোহেল রানা বিদ্যুত।

এ অনুষ্ঠানের পাশাপাশি চ্যানেল আইয়ের তারকা কথনে আড্ডা দেবেন ফারুক। সরাসরি এ অনুষ্ঠানে তাকে শুভেচ্ছা জানাবেন তার ভক্ত ও শুভকাঙ্ক্ষীরা।

নিজের জন্মদিন প্রসঙ্গে ফারুক বলেন, ‘জন্মদিন মানে জীবন থেকে একটি বছর হারিয়ে যাওয়া। নতুন ভাবনা ভাবতে শেখা- এই আর কী। আগস্ট শোকের মাস। তাই কোনো জন্মদিনই ঘটা করে পালন করা হয় না। জন্মদিনে বিভিন্ন চ্যানেলে অনুষ্ঠানের হাজির হবো। রাতে পরিবারের সদস্যরা কেক কেটে জন্মদিন পালন করব। সবার কাছে দোয়া চাইছি, যেন সুস্থভাবে বেঁচে থাকতে পারি।’