সফটয়্যার তৈরিতে দেশের সুনাম বাড়ছে

1227

প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আইটি সম্পর্কে প্রশিক্ষণ দিয়ে আসছে বেসিস। এই প্রশিক্ষণ নিয়ে তারা বিভিন্ন সফটয়্যার তৈরি করছে। ফলে বিশ্বে দেশের আইটি খাতের সুনাম ছড়িয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির।

পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরকারকে সহযোগিতা করার জন্য জ্ঞান ও মেধা ভিত্তিক দেশ গড়তে হবে বলেও মন্তব্যে করেন তিনি।

সোমবার রাজধানীর কাওরানবাজারে বেসিস মিলনায়তনে বেসিসের ২০ বছর পদার্পণ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আলমাস কবির বলেন, “গত দুই দশক ধরে আমরা প্রযুক্তিগত দিক দিয়ে সব সহযোগিতা পাচ্ছি সরকারের কাছ থেকে। ফলে আমরা আইটিতে এত দূর এগিয়ে আসতে পেরেছি। এছাড়াও আমাদের যে ভবিষ্যৎ লক্ষ্য রয়েছে তা বাস্তবায়ন করতে চাই, এতে সরকার আমাদের পাশে থাকবে বলে আশা প্রকাশ করছি।”

তিনি আরও বলেন, “বেসিস সদস্য প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি অংশীজন হিসেবে বেসিসের সহযোগী সরকারি, বেসরকারি এবং দেশি-বিদেশি সংগঠনসমূহ ২০ বছর পূর্তি উৎসবে অংশ নেবে। একই সঙ্গে বছর পূর্তি উৎসবে থাকবে বেসিস স্টুডেন্টেস ফোরাম ও উইমেনস ফোরামের উদ্যোগে অনুষ্ঠিতব্য বিভিন্ন আয়োজন। আয়োজিত হবে ই-কমার্স সপ্তাহ- সর্ব স্তরের গ্রাহকদের জন্য নানা ধরনের ছাড়, থাকছে স্টুডেন্টস ফোরামের উদ্যোগে অনুষ্ঠিতব্য ইয়ুত ফেস্ট, উইমেন ফোরামের উদ্যোগে সেলিব্রেটিং উইমেন অ্যাট ওয়ার্ক, বেসিস সদস্যদের জন্য সেবা সপ্তাহ, বেসিস সদস্যদের জন্য নতুন সেবার উদ্বোধন, ২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রা নিয়ে সেমিনার, দেশ-বিদেশি সহযোগীদের নিয়ে নেটওয়ার্কিং অনুষ্ঠান, ২০ বছরের বেসিসের অগ্রযাত্রা নিয়ে হিস্টরি বুক উন্মোচন।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বেসিসের সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম,  জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি শোহেব আহমেদ মাসুদ প্রমুখ।