সংসদে সাংবাদিকদের সাথে রাষ্ট্রপতির ২০ মিনিট

653

রাষ্ট্রপতি আবদুল হামিদ সাংবাদিক বান্ধব মানুষ হিসেবে পরিচিত। দীর্ঘদিন সংসদের স্পিকার-ডেপুটি স্পিকার-এর দায়িত্ব পালন করায় সংসদ বিটের সাংবাদিকদের সঙ্গে রয়েছে তার গভীর সম্পর্ক। রাষ্ট্রপতির দায়িত্ব নেওয়ার পরও তিনি যখনই সংসদ ভবনে এসেছেন একবার সাংবাদিক লাউঞ্জে এসে সাংবাদিকদের সাথে সত বিনিময় এখন রেওয়াজ হয়ে গেছে।

আজ মঙ্গলবার সংসদের বৈঠকের মাগরিবের নামাজের বিরতির কিছু আগে সরাসরি সাংবাদিক লাউঞ্জে যান তিনি। এ সময় রাষ্ট্রপতি সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের খোঁজ-খবর নেন। প্রায় মিনিট বিশেক সময় কাটান সাংবাদিকদের সঙ্গে।

এসময় নিজের ব্যক্তি জীবনের কথাও তুলে ধরেন। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় সাংবাদিকরা তাকে অভিনন্দন জানান। রাষ্ট্রপতি সাংবাদিকের জন্য একটি মধ্যাহ্নভোজের আমন্ত্রণের কথা জানান। শিগগিরই এর দিনক্ষণ জানাবেন বলেও জানান। এ নিয়েও হাস্যরসে মেতে ওঠেন রাষ্ট্রপতি। বললেন, মিষ্টি নয়, ফুল পেট খাওয়াবো।

আত্মজীবনী লিখছেন জানিয়ে বলেন, সময় পাওয়া যায় না। যতটুক পাই লিখি। তবে আত্মজীবনী লেখে শেষ করবো, এমন প্রত্যয় ব্যক্ত করেন রাষ্ট্রপতি বলেন, ভেবেছিলাম ২৩ ফেব্রুয়ারির পরে মুক্ত জীবন ফিরে পাব, কিন্তু সেটা তো আর হলো না।