রোহিঙ্গা শিশুদের সঙ্গে প্রিয়াংকা

604

মিয়ানমারে অত্যাচার-নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশের কক্সবাজার সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ক্যাম্প ২য় দিনের মতো পরিদর্শন করেছেন ইউনিসেফের শুভেচ্ছা দূত হয়ে আসা বলিউড ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক হয়ে টেকনাফের শাহপরীর দ্বীপ হারিয়াখালী ভাঙ্গারমুখ পরিদর্শন করে হেঁটে ঘুরেফিরে দেখেন। এরপর স্থানীয় শিশুদের সঙ্গে সাক্ষাৎ করেন। দোভাষীর মাধ্যমে তারা পড়াশুনা করে কিনা, স্বাভাবিক চলাফেরা ও খেলাধূলা করে কিনা ইত্যাদি বিষয় নিয়ে মতবিনিময় করেন। এরপর তিনি টেকনাফ-কক্সবাজার সড়কপথে উখিয়া উপজেলার উদ্দেশ্যে টেকনাফ ত্যাগ করেন।

প্রসঙ্গত, সোমবার (২১ মে) সকাল সাড়ে ১১টার দিকে প্রিয়াঙ্কা চোপড়া বেসরকারি একটি ফ্লাইটে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এরপর সড়কপথে ইনানীর একটি পাঁচতারকা হোটেলে ওঠেন। সেখানে বিকাল ৪টার দিকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে এবং খোঁজ-খবর নিতে টেকনাফের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

সফরের দ্বিতীয় দিনে মঙ্গলবার সকালে টেকনাফের হারিয়াখালী, উনচিপ্রাং এবং দুপুরে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। বুধবার টেকনাফের লেদা ও উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করার কথা রয়েছে প্রিয়াঙ্কার। ২৪ মে কক্সবাজার ত্যাগ করবেন তিনি।