যুব এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ, বাদ পাকিস্তান

578

‍যুব এশিয়া কাপে গ্রুপ ‘বি’ থেকে রানার্স আপ হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। পাকিস্তানকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। এছাড়া গ্রুপ এ থেকে সেমিফাইনালে উঠেছে ভারত ও আফগানিস্তান। এই গ্রুপ থেকে বাদ পড়েছে নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। আর পাকিস্তানের সাথে বিদায় নিয়েছে হংকং।

টানা দুই জয়ের পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সেমিফাইনালের ভাগ্য ঝুলছিল পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচের ফলাফলের ওপর। সে ম্যাচে পাকিস্তানের যে কোনো ব্যবধানের জয়ে বাদ পড়ে যেত বাংলাদেশের যুবারা। কিন্তু তা হতে দেয়নি লঙ্কান যুবারা। পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারের টিকিট পাওয়ার পাশাপাশি বাংলাদেশের যুবাদের সেমিও নিশ্চিত করেছে শ্রীলঙ্কান যুব দল।

মঙ্গলবার চট্টগ্রামের এম এ আজিজ ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার করা ২০০ রানের জবাবে ১৭৭ রানে থেমেছে পাকিস্তান যুব দলের ইনিংস। টসে হেরে আগে বোলিং করতে নামা পাকিস্তান নির্ধারিত ৪৯.২ ওভারেই অলআউট করে দেয় লঙ্কানদের। স্কোরবোর্ডে জমা হয় ২০০ রান। ২০১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল পাকিস্তানের যুবারা। কিন্তু মিডলঅর্ডারে খেই হারিয়ে ফেলায় নির্ধারিত ৫০ ওভারে ৮ ওভারে ১৭৭ রানের বেশি করতে পারেনি তারা। ২৩ রানের পরাজয়ে যুব এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে গেল তারা।

‘বি’ গ্রুপে নিজেদের সবকয়টি ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা। কেবলমাত্র লঙ্কান যুবাদের কাছেই হেরেছে বাংলাদেশ। আর পাকিস্তান শুধু জিততে পেরেছে গ্রুপের সব ম্যাচ হারা হংকংয়ের বিপক্ষে। যার ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শ্রীলঙ্কা ও রানারআপ হয়ে বাংলাদেশ সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল। অন্য গ্রুপ থেকে যুব এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত ও আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দল। সেমিফাইনালে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশের যুবাদের