মেয়র প্রার্থী শাফিন আহমেদ

ঢাকা উত্তর সিটি করপোরেশন

1290

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) পক্ষ থেকে শাফিনকে প্রার্থী হিসেবে সমর্থন দেওয়া হয়।

সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন আহমেদ অনিবন্ধিত দল এনডিএমের উচ্চ পরিষদের সদস্য।

এ দলের চেয়ারম্যান ববি হাজ্জাজ বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের ছেলে এবং জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের সাবেক মুখপাত্র।

ববি হাজ্জাজ জানান, রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার জন্য গত ৩০ অক্টোবর নির্বাচন কমিশনে আবেদন করেছেন তারা। এখনও নিবন্ধন না পাওয়ায় দলের প্রার্থী হিসেবে নয়, শাফিন আহমেদকে তারা দলীয় সমর্থন দিচ্ছেন।

“তিনি ঢাকাবাসীর প্রত্যাশা পূরণে সক্ষম হবেন। এ জন্যই তাকে সমর্থন দেওয়া হয়েছে। আমরা বিশ্বাস করি, ঢাকা উত্তরের ভোটাররা শাফিন আহমেদকে পছন্দ করবেন। সে বিশ্বাস আমাদের আছে। আমরা আশাবাদী।”

ববি হাজ্জাজ ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির সমর্থনে মেয়র প্রার্থিতার আবেদন জানিয়ে প্রচারে নামলেও শেষ মুহূর্তে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

চলতি বছর এপ্রিলে রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠান করে তিনি জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)গঠনের ঘোষণা দেন। তখন থেকেই এ দলের সঙ্গে রয়েছেন আশি ও নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ড মাইলসের প্রতিষ্ঠাতা সদস্য শাফিন।