বুধবার সকালে ঢাকায় আসছে ২০১৯ বিশ্বকাপ ট্রফি

873

ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ট্রফি আসছে বাংলাদেশে। বিশ্বকাপের আগে নয় মাসে মোট ২১টি দেশের ৬০টি শহর ভ্রমণ করবে ট্রফিটি। ভ্রমণের অংশ হিসেবে বর্তমানে আছে পাকিস্তানে ট্রফিটি। সেখান থেকেই আগামীকাল বুধবার সকালেই বাংলাদেশে আসবে বিশ্বকাপের ট্রফিটি। এরপর সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ল বিসিবি একাডেমির সামনে রাখা হবে। সেখানে জাতীয় দলের ক্রিকেটাররা ট্রফির সঙ্গে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেবেন।

এরপর বৃহস্পতিবার ট্রফিটি সর্বসাধারণের প্রদর্শনের জন্য রাখা হবে রাজধানীর যমুনা ফিউচার পার্কে। ১৯ অক্টোবর ট্রফি চলে যাবে সিলেটে। সিলেট জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তা সর্বসাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত রাখা হবে।

সেখান থেকে এরপর ২০ অক্টোবর সেখান থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফি নেয়া হবে। পরদিন বাংলাদেশ থেকে নেপালে নিয়ে যাওয়া হবে ট্রফি। গত ২৭ আগস্ট ভ্রমণে বের হয় বিশ্বকাপ ট্রফি।
বাংলাদেশে ভ্রমণ শেষে নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানি হয়ে আগামি বছরের ১৯ ফেব্রুয়ারি ইংল্যান্ড ও ওয়েলসে পৌঁছাবে।