বাংলাদেশী অপ্সরা মিস গ্লামারফেসেস ওয়াল্ডের বেস্ট অ্যাকট্রেস

770

জার্মানিতে ‘মিস গ্ল্যামারফেসেস ওয়ার্ল্ড’ এ জ্বলজ্বলে অবস্থান তুলে ধরলেন বাংলাদেশের মডেল এবং অভিনেত্রী অপ্সরা আলী।

গোটা বিশ্বের চলচ্চিত্র জগতের লাস্যময়ীরা জড়ো হয়েছিলেন বার্লিনে। সেখানে হলিউড, বলিউড এবং জার্মান চলচ্চিত্র জগতে সেরার মুকুট ছিনিয়ে নেয়ার প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তারা।

বিশটি দেশের চলচ্চিত্রের শিল্পীরা এতে অংশ নিয়েছেন। ‘মিস গ্ল্যামারফেসেস ওয়ার্ল্ড ২০১৮’ ক্যাটাগরিতে বিজয়ী মিস রাশিয়া। প্রথম রানার আপ মিস ইউক্রেন এবং দ্বিতীয় রানার আপ মিস কসোভো। আর ‘মিস গ্ল্যামারফেসেস ওয়ার্ল্ড-বেস্ট অ্যাকট্রেস’ টাইটেলে সেরাদের সেরা হয়েছেন অপ্সরা আলী।

২০১১ সালে ভিট-চ্যানেল আই টপ মডেল প্রতিযোগিতার সেরা পাঁচে ছিলেন অপ্সরা আলী। জিতে নেন মিস বিউটি স্মাইল খেতাবও। কুয়ালালামপুরে অনুষ্ঠিত ‘মিস কসমোপলিটান ২০১৫’ প্রতিযোগিতায় ছিলেন সেরা দশে।

গত বছর বাংলাদেশের বড় বাজেটের ছবি ‘পরবাসিনী’-তে এক সিক্রেট এজেন্টের রোমাঞ্চকর চরিত্রে দেখা যায় অপ্সরাকে। পাশপাশি ‘অ্যাকশন গোয়েন্দা’ নামের টিভি সিরিয়ালে গোয়েন্দা চরিত্রে আছেন এ গ্ল্যামারফেস।

অপ্সরা রাজশাহীর মেয়ে। শৈশবে রাজশাহীতে বেড়ে ওঠা অপ্সরা আলী লেখাপড়া করেছেন স্থানীয় একটি ইংলিশ মিডিয়াম স্কুলে। পৈত্রিক বাড়ি রাজশাহী নগরীর টিকাপাড়া, রামচন্দ্রপুর এরাকায়। তার পিতা একজন সোনালী ব্যাংকের কর্মকর্তা। অপ্সরা এখন ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে গ্রাফিক্স ডিজাইন ও মাল্টিমিডিয়া বিষয়ে চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

অপ্সারার সখ বলতে, অবসর সময়ে ট্রভেলিং, সপিং ও মুভি দেখতে পছন্দ করেন তিনি। তার ইচ্ছে বাংলাদেশের চলচিত্রের জন্য ভালো কিছু করা। তাই সে দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। আগামীতেও সম্পৃক্ত থকতে চান দেশীয় চলচ্চিত্র জগতে। এর পাশাপাশি সমাজের জন্য ভালো কিছু করতে চান তিনি।

২০১১ সালে ভিট-চ্যানেল আই টপ মডেল প্রতিযোগিতায় সেরা পাঁচে ছিলেন অপ্সরা আলী। জিতে নেন মিস বিউটি স্মাইল খেতাবও। কুয়ালালামপুরে অনুষ্ঠিত ‘মিস কসমোপলিটান ২০১৫’ প্রতিযোগিতায়ও ছিলেন সেরা দশে।

গত বছর বাংলাদেশের বড় বাজেটের ছবি ‘পরবাসিনী’তে এক সিক্রেট এজেন্টের রোমাঞ্চকর চরিত্রে দেখা যায় অপ্সরাকে। পাশপাশি ‘অ্যাকশন গোয়েন্দা‘ নামের টিভি সিরিয়ালে গোয়েন্দা চরিত্রেও আছেন এই গ্ল্যামারফেস।