ফয়জুরকে জিজ্ঞাসাবাদ অব্যাহত

মিলছে গুরুত্বপূর্ণ তথ্য

1031

জনপ্রিয় লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসান ওরফে শফিকুরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। গতকাল তাকে দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করা হয়। রিমান্ডে তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।

এ মামলার তদন্ত কর্মকর্তা জানান, তার কাছ থেকে প্রাপ্ত তথ্য এখনো মিডিয়ার কাছে বলার সময় হয়নি।

গত বৃহস্পতিবার থেকে ফয়জুরকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। হামলার পর আটক ফয়জুরের মামা ফজলুর রহমান, বাবা হাফেজ আতিকুর রহমান ও মা মিনারা বেগম এখনো পুলিশ হেফাজতে রয়েছেন।

এ দিকে, ফয়জুরের ভাই এনামুল হাসানের কাছ থেকে ফয়জুরের ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। ফয়জুরের ব্যবহৃত মোবাইল ও ট্যাবসহ এনামুলকে গত বৃহস্পতিবার গাজীপুর থেকে আটক করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-কমিশনার মহিদুল ইসলাম খান বলেন, আটক এনামুল হাসান ও তার কাছ থেকে উদ্ধারকৃত মোবাইল, ট্যাব ও মেমোরি কার্ডও সিলেট মহানগর পুলিশে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুর থেকে ফয়জুরের বড় ভাই এনামুলকে আটক করা হয়।

জালালাবাদ থানার ওসি এবং মামলার তদন্ত কর্মকর্তা শফিকুল ইসলামও এনামুলকে তাদের কাছে হস্তান্তরের কথা জানান। এনামুলকে ফয়জুরের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে।

তিনি বলেন, মহানগর পুলিশের একটি ইউনিটের কার্যালয়ে রেখে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি ইউনিট দফায় দফায় জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে। ফয়জুর কোন জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত, এর নেপথ্যে কারা, তাদের শনাক্তের চেষ্টা চলছে। তবে তদন্তের স্বার্থে এখনই এসব বলা যাচ্ছে না।