যারা এ ধরনের মন্তব্য করেছে তারা বিকৃতমনা

721

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার লিটন দাসের ফেসবুক পোস্টে একটি ছবির কটূক্তি করার মতো অনলাইনে নোংরামি বন্ধ করতেই সাইবার সিকিউরিটি (ডিজিটাল নিরাপত্তা) আইন করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকেল ৪টায় গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিডিনিউজ টুয়েন্টিফোরের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালেদীর প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, “ছেলেটা (লিটন দাস) যেভাবে খেলেছে খুবই চমৎকার। তার আউটটি ছিল আমাদের জন্য দুর্ভাগ্যজনক। তাকেও একটি পোস্টের জন্য গালিগালাজ করা হয়েছে। এগুলো মোকাবেলায় সাইবার সিকিউরিটি আইন করা হয়েছে। সমগ্র বিশ্বে এ ধরনের সাইবার হামলা সামাজিক ও পারিবারিক সমস্যা সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, “বাংলাদেশ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে। যারা এ ধরনের মন্তব্য করেছে তারা বিকৃতমনা। তাদের রুখতে সমাজের সবাইকে বিশেষ করে সাংবাদিকদেরকেও ভূমিকা রাখতে হবে।”

উল্লেখ্য, সম্প্রতি লিটন দাস তার ভেরিফাইড পেইজে দুর্গাপূজার আগাম শুভেচ্ছা দিয়ে হিন্দুদের দেবির ছবি প্রকাশ করেন।  ছবিটি আপলোড করার পর থেকে তাউদ্দেশ্য করে সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানো অসংখ্য মেসেজ এবং কমেন্ট করা হয়। এর কিছুক্ষণ পর লিটন দাস তার পোস্ট থেকে ছবিটি মুছে দেন।